ঈদে ৭ টেলিফিকশন নিয়ে 'বঙ্গ বব সিজন ২'

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪০ পিএম, ২৫ এপ্রিল ২০২২

দেশের প্রথম ও বৃহত্তম ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ এর জনপ্রিয় প্রজেক্ট ‘বঙ্গ বব (বেসড অন বুকস) সিজন ২’ ফিরে আসছে। সাতজন লেখকের সাতটি বিশেষ গল্প নিয়ে তৈরি হয়েছে এবারের আয়োজন। যেখানে থাকছে সকল প্রজন্মের দর্শক উপযোগী ড্রামা, কমেডি, রোমান্স, অ্যাকশন, মিস্ট্রি, থ্রিলার ও প্যারানরমাল জনরার সাতটি অরিজিনাল টেলিফিকশন।

আন্তর্জাতিক জনপ্রিয় ওটিটি সাইটগুলোতে সাহিত্যভিত্তিক কন্টেন্টগুলো জনপ্রিয়তার শীর্ষে থাকে। অথচ বাংলা সাহিত্যের ভান্ডার যথেষ্ট সমৃদ্ধ হওয়া সত্বেও নাটক, চলচ্চিত্রে তার উপস্থাপন তুলনামূলক কমই হয়েছে। তাই বাংলার সাহিত্যকে পর্দায় তুলে আনার প্রচেষ্টা ও স্বপ্ন নিয়েই গত বছর থেকে বঙ্গ শুরু করেছে বিশেষ প্রজেক্ট বঙ্গ বব (বেজড অন বুকস), যা দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছিলো।

সেই সাফল্য থেকে অনুপ্রাণিত হয়েই এই ঈদে বঙ্গ আবারও নিয়ে এসেছে ‘বব (বেজড অন বুকস) সিজন ২। এবারের বঙ্গ বব সিজন-২ এর টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে বিকাশ লিমিটেড। পাওয়ার্ড বাই বেলএমে এবং কোস্পন্সরড করছে বসুন্ধরা গুঁড়া মশলা।

সিজন-২ এর এই সাতটি টেলিফিকশনে অভিনয় করেছেন দেশের ছোট পর্দা, বড়পর্দার খ্যাতিমান সব তারকা শিল্পীরা। এছাড়াও প্রথমবারের মত দর্শকদের সামনে নিজের অভিনয় প্রতিভার স্বাক্ষর রাখবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ‍ পলক এমপি। বড় পর্দার তারকা ইয়ামিন হক ববিও বব সিজন ২ এর টেলিফিকশনে অভিনয়ের মাধ্যমে প্রথমবারের মত ওটিটির পর্দায় আসছেন।

বঙ্গ’র চিফ কন্টেন্ট অফিসার মুশফিকুর রহমান বলেন, ‘আমাদের অভিজ্ঞতা থেকে আমরা দেখেছি, ইন্ডাস্ট্রিতে অনেক উদীয়মান পরিচালক আছেন যারা যথেষ্ট যোগ্য হওয়া সত্ত্বেও দুর্বল গল্প নির্বাচনের কারণে তাদের নির্মিত কন্টেন্ট আশানুরূপ হয় না। কিন্তু বাংলা সাহিত্যে ভালো গল্প কিংবা উপন্যাসের অভাব নেই। এমনকি আমাদের তরুণ লেখকরাও যথেষ্ট ভালো লিখছে। সেই ভালো গল্প কিংবা উপন্যাসগুলোকে দর্শকদের মাঝে পৌঁছে দিতেই গত বছর আমরা শুরু করেছিলাম বঙ্গ বব। সেখানে আমরা দর্শক ও সমালোচকদের অনেক ভালোবাসা ও প্রশংসা পেয়েছি। সেই সাফল্য থেকে উৎসাহিত হয়েই জনপ্রিয় লেখকদের নতুন ৭টি গল্প নিয়ে বঙ্গ বব সিজন ২ আয়োজন করেছি। বিকাশকে ধন্যবাদ এবারও আমাদের সাথে থাকার জন্য। সেই সাথে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক (এমপি) ভাইকে পাশে থেকে আমাদের উৎসাহিত করার জন্য। একই সাথে ধন্যবাদ ববি, মেহজাবিন, আফরান নিশো, সুবর্ণা মুস্তাফা সহ সকল অভিনেতা অভিনেত্রী ও কলাকুশলীদের। পুরনোদের পাশাপাশি এবার আমরা নতুন কিছু পরিচালকদের নিয়েও কাজ করেছি। বিকাশ নিবেদিত বঙ্গ বব সিজন ২ দেখে দর্শকরা আগের চেয়ে বেশি বিনোদিত হবে বলে আমরা আশাবাদি।'

বঙ্গ বব সিজন-২ এর আয়োজনে ঈদের প্রথম দিন
প্রচার হবে এক অলৌকিক বিকেলের গল্প। মূল গল্প অন্ধকার ও আলো দেখার গল্প। পরিচালনায় নূর ইমরান মিঠু। অভিনয়ে ফেরদৌস হাসান নেভিল, তানজিকা আমিন, ফজলুর রহমান বাবু প্রমুখ।

ঈদের দ্বিতীয় দিন প্রচার হবে 'প্রায়শ্চিত্ত'
(একটি শাড়ি এবং কামরাঙা বোমা ও অন্যান্য - প্রায়শ্চিত্ত- ওবায়েদ হক)। পরিচালনায় - ভিকি জাহেদ। অভিনয়ে আফরান নিশো, নিশাত প্রিয়ম, ফারুক আহমেদ।

ঈদের তৃতীয় দিন প্রচার হবে ফ্রিল্যান্সার নাদিয়া। (কেমন আছেন ফ্রিল্যান্সার নাদিয়া- রাহিতুল ইসলাম)। পরিচালনায় ইমরাউল রাফাত। অভিনয়ে মেহজাবীন চৌধুরী, সুদীপ বিশ্বাস দীপ, শামীমা নাজনীন এবং একটি বিশেষ দৃশ্যে তথ্য ও যোগাযোগ বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্‌মেদ‍ পলক এমপি।

ঈদের চতুর্থ দিনে থাকবে 'সাদা প্রাইভেট'
(সাদা প্রাইভেট- ইশতিয়াক আহমেদ)। পরিচালনায় আশিকুর রহমান, অভিনয়ে তারিক আনাম খান, জিয়াউল হক পলাশ, রুকাইয়া জাহান চমক, ইরফান সাজ্জাদ।

ঈদের পঞ্চম দিন প্রচার হবে 'হাফ চান্স'
( কলম - রাসয়াত রহমান জিকো)। পরিচালনায় শিহাব শাহীন, অভিনয়ে তৌসিফ মাহবুব, তামিম মৃধা, তানজিন তিশা, সারিকা সাবাহ।

ঈদের ষষ্ঠ দিনে দেখা যাবে 'সুরভি'
( সুরভি- ইমদাদুল হক মিলন)। পরিচালনায় চয়নিকা চৌধুরী। অভিনয়ে ইয়ামিন হক ববি, সুবর্ণা মুস্তাফা, শম্পা রেজা, ডলি জহুর প্রমুখ।

ঈদের সপ্তম দিনে প্রচার হবে 'চল'
(চল- অন্তিক মাহমুদ)। পরিচালনায় মাহমুদুর রহমান হিমি। অভিনয়ে ইয়াশ রোহান, সাবিলা নূর, সৈয়দ জামান শাওন।

বঙ্গ এর স্ট্রিমিং প্ল্যাটফর্ম ছাড়াও বঙ্গ বব সিজন ২ দর্শক দেখতে পাবেন দীপ্ত টিভিতে ঈদের দিন থেকে পরবর্তী ৭ দিন দুপুর ১টায়, এশিয়ান টিভিতে ঈদের দিন থেকে পরবর্তী ৭ দিন সন্ধ্যা ৭টায়, চ্যানেল নাইন এ ঈদের দিন থেকে পরবর্তী ৭ দিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে, বাংলা টিভিতে ঈদের দিন থেকে পরবর্তী ৭ দিন রাত ৮টা ৩০ মিনিটে।

গুগল প্লে স্টোর বা আইওএস স্টোর থেকে বঙ্গ অ্যাপটি ডাউনলোড করে বঙ্গ বব সিজন ২ উপভোগ করতে পারবেন দর্শকরা অথবা আপডেট জানতে ভিজিট করতে পারেন: www.bongobd.com

এছাড়াও গার্লস স্কোয়াড ২, বিউটি টেইলরস ও ওপেন কিচেন নামের ড্রামা সিরিজগুলো শিগগিরই দেখা যাবে বঙ্গতে।

এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]