কবি সাহাবের গীতিকবিতায় ‘কালা’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০১ পিএম, ২৩ মে ২০২২

অডিও ও সিনেমার জন্য নিয়মিত লিখছেন কবি সাহাব উদ্দিন রাব্বানি। এরইমধ্যে তার লেখা গানে কণ্ঠ দিয়েছেন ক্লোজআপ তারকা রাশেদ, ফারাবী, অংকন, নওরীন, শিল্পী বিশ্বাসসহ অনেকে। তারই ধারাবাহিকতায় খুব শিগগির প্রকাশ হবে রাব্বানীর কথায় ‘কালা’ শিরোনামের নতুন একটি গান।

এতে কণ্ঠ দিয়েছেন মাহমুদা ইয়াসমিন নীপা। এটির সুর ও সংগীত পরিচালনা করেছেন শামীম মাহমুদ।

এদিকে একই সংগীত পরিচালকের সঙ্গে সম্প্রতি ‘জ্বলছি আমি’ শিরোনামের একটি সিনেমার জন্যও গান লিখেছেন এ কবি-গীতিকার। গানটিতে কণ্ঠ দিয়েছেন শিল্পী দ্বীপ ভৌমিক ও কুমকুম লায়লা। সিনেমাটি পরিচালনা করছেন রাজু চৌধুরী।

নতুন গান ও সিনেমার গানটি নিয়ে কবি সাহাব উদ্দিন রাব্বানি বলেন, ‘কালা’ গানটি নিয়ে আমি বেশ আশাবাদী। গানটির কথার সঙ্গে দারুণ সুর করা হয়েছে। এভাবে দর্শক-শ্রোতাদের জন্য ভালো কিছু কাজের সঙ্গে থাকতে চাই।’

প্রসঙ্গত, ‘গুলি করে মেরে ফেলো আমায়’ কবিতাটির মধ্যে দিয়ে পাঠক মহলে বেশ মাড়া ফেলেন রাব্বানি। এছাড়া তার লেখা ‘স্বপ্ন’, নির্যতিত’, ‘বিরহ’, ‘মা’ ও ‘পৃথিবীর কোলাহল’ কবিতাটিও বেশ প্রশংসিত হয়েছে।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]