‘সুবর্ণভূমি’ মুক্তির অপেক্ষায় সজল

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩০ পিএম, ২৬ মে ২০২২

দীর্ঘদিন ধরেই শোবিজে আলো ছড়াচ্ছেন তিনি। মডেল হিসেবে যাত্রা করে হয়ে উঠেছেন জনপ্রিয় অভিনেতাদের একজন। কাজ করেছেন নাটক ও সিনেমায়। সম্প্রতি সিনেমায় বেশ মনযোগী তিনি। বেশকিছু সিনেমার কাজ শেষ করেছেন।

তারমধ্যে জাহিদ হোসেনের কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় কুদরত-ই খুদা’র প্রযোজনায় মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের সিনেমা ‘সুবর্ণভূমি’ উল্লেখযোগ্য। ঈদের পর টানা শুটিং করে এই সিনেমার কাজ শেষ করেছেন সজল। এতে তার সহশিল্পী হিসেবে ছিলেন দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, ওমর সানী, শাওন আশরাফ, স্নিগ্ধা’সহ আরও অনেকে।

সিনেমাটির শিল্পী নির্দেশক হিসেবে আছেন উত্তম গুহ, যিনি দশবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। সিনেমাটিতে মুক্তিযোদ্ধা কুদরত চরিত্রে অভিনয় করেছেন সজল, যিনি একজন লেখক। যিনি সুবর্ণভূমি নামের একটি উপন্যাস লিখেছিলেন যুদ্ধের সময়ের সব রকমের ঘটনাগুলোকে নিয়ে।

সিনেমাটিতে অভিনয় করা প্রসঙ্গে সজল বলেন, ‘মুক্তিযুদ্ধের গল্প আমাকে ভীষণ রকম টানে। নয় মাস যুদ্ধ কত রক্তের বিনিময়ে কত শহীদের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। তাই কোন কাজের মাধ্যমে যদি আমাদের মহান মুক্তিযুদ্ধকে আমাদের মুক্তিযোদ্ধাদেরকে সম্মান শ্রদ্ধা সালাম ভালোবাসা জানানো যায় সেই সুযোগে আমি কখনোই হাতছাড়া করতে চাই না। জাহিদ হোসেন ভাই ভীষণ গুণী একজন নির্মাতা। ভীষণ রকমের যত্ন নিয়ে তিনি চলচ্চিত্রটি তৈরি করেছেন।

সজল জানান, এছাড়াও তিনি মুক্তিযুদ্ধের আরও একটি সিনেমার কাজ শেষ করেছেন। হৃদি হক পরিচালিত সেই সিনেমার নাম ‘১৯৭১ সেইসব দিন’।

এছাড়াও মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত আবু সায়ীদের ‘সংযোগ’, নাদের চৌধুরীর ‘জিন’, অনন্য মামুনের ‘জাহানারা’ ও উজ্জ্বল-নবী’র ‘পাপ ড্যাডি’ সিনেমা।

এলএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]