কলাকুশলীদের সঙ্গে ‘হাওয়া’ দেখবেন ‘কালা পাখি’ গানের গীতিকার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫১ পিএম, ০৪ আগস্ট ২০২২

মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ সিনেমা নিয়ে আলোচনার শেষ নেই। ছবিটি বেশ কিছু রেকর্ড করে প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এক সপ্তাহের সাফল্যের পর ৫ আগস্ট থেকে আবারও ৪১ হলে চলবে ছবিটি।

ব্যতিক্রমী পোস্টার, ট্রেলার ও ‘কালা পাখি’ গান দিয়ে মুক্তির আগেই সিনেমাপ্রেমীদের মন জয় করে নিয়েছে ছবিটি। মুক্তির পরও দর্শকের জোয়ার এসেছে।

‘হাওয়া’র প্রচারণার মূল অনুষঙ্গ ছিল ‘কালা পাখি’ গানটি। এ গানের পেছনের মানুষটি হাশিম মাহমুদ। যিনি এ গানটির সুরকার-গীতিকার। সিনেমা মুক্তি পেলেও অসুস্থতার কারণে তা তিনি দেখতে পারেননি।

এবার ছবিটির বিশেষ প্রদর্শনীতে হাজির হতে নিজ বাড়ি নারায়ণগঞ্জ থেকে ঢাকায় আসবেন তিনি। আগামীকাল (৫ আগস্ট) স্টার সিনেপ্লেক্সের একটি শাখায় ছবির কলাকুশলীদের সঙ্গে বসে দেখবেন চলচ্চিত্রটি।

বিষয়টি নিশ্চিত করেছেন ‘হাওয়া’ ছবির সংশ্লিষ্টরা। ‘কালা পাখি' গানের গায়ক ও অভিনেতা আরফান মৃধা শিবলু বলেন, ‘হাশিম ভাই শারীরিকভাবে অসুস্থ। নারায়ণগঞ্জে বাড়ি হওয়ায় এখন ঢাকায় খুব একটা আসেন না। তবে আমরা সবাই অনুরোধ করেছি ছবিটি দেখার জন্য। সব ঠিক থাকলে তিনি আগামীকাল আমাদের সঙ্গে সিনেমাটি দেখবেন।’

মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান এবং জাহিন ফারুক আমিন।

এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোস।

চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

এমআই/এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]