শফিক তুহিনের কণ্ঠে ‘বন্ধু’, সালমা সুলতানার আবৃত্তি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫১ পিএম, ০৮ আগস্ট ২০২২

এক জীবনে মানুষ রঙিন বন্ধুত্বের কাছে৷ একজন ভালো বন্ধু প্রেরণা দেয়, আনন্দ দেয়, পথ হারালে সঠিক পথের দিশা দেখায়। কালে কালে এই বন্ধুত্ব নিয়ে অনেক গান কবিতাই রচিত হয়েছে।

ধারাবাহিকতায় এবার বন্ধু ও বন্ধুত্ব নিয়ে গান করলেন জনপ্রিয় গীতিকার, সুরকার, গায়ক শফিক তুহিন। বন্ধু দিবস উপলক্ষে প্রকাশ হয়েছে তার এই গানটি।

‘অকারন অভিমানের সেই দিনগুলো আজ কই/ স্মৃতি নিয়ে আজও আমি বিভোর হয়ে রই/ বন্ধু কোথায় রে তুই? / আমার মন ভালো নেই...’ এমন কথার গানটিতে বিশেষ আয়োজন হিসেবে থাকছে আবৃত্তিও। যেখানে শ্রোতারা পাবেন প্রিয়জনকে খুঁজে পাওয়ার আকুলতা।

সালমা সুলতানার লেখা কবিতায় আবৃত্তি করেছেন কবি নিজেই। এতে সুর ও কন্ঠ দিয়েছেন শফিক তুহিন।

এর সংগীত আয়োজন করেছেন রাফি মোহাম্মদ।

ব্যতিক্রম ধারার এই প্রয়াসটি প্রকাশ পেয়েছে গানচিল মিউজিকের ব্যানারে।

এই গান নিয়ে শফিক তুহিন বলেন, ‘বন্ধু দিবস নিয়ে একটু ভিন্নধর্মী কিছু করার চিন্তা ছিল আগে থেকেই। সালমা আমার অনেক পুরনো বন্ধু। ভালো কবিতা লেখে। তার কিছু কবিতার বইও আছে। এই কবিতাটি লেখার সময় সে গানের কথাও চিন্তা করেছিল। আমার সঙ্গে আলোচনা করার পর কবিতার সঙ্গে মিলিয়ে গানের কথা লিখেছে। সুর-সংগীত করার পর দেখলাম দারুণ হয়েছে।’

‘বন্ধু’ গানটি ভিডিওতে প্রকাশ হয়েছে। এটি নির্মাণ করেছেন চন্দন চৌধুরী। এতে মডেল হয়েছেন অর্ণব ও আনন্দিতা। আছেন শফিক তুহিন ও সালমা সুলতানাও।

গানটি শুনতে ক্লিক করুন :

এলএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।