তারেক মাসুদকে স্মরণ ও ‘চলচ্চিত্রযাত্রা’ গ্রন্থের পাঠ-পর্যালোচনা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩১ পিএম, ১১ আগস্ট ২০২২

মানিকগঞ্জের জোকায় এক ভয়াবহ সড়ক দূর্ঘটনায় ২০১১ সালের ১৩ আগস্ট বরেণ্য চলচ্চিত্রকার তারেক মাসুদ নিহত হন। সেসময় তার সঙ্গে থাকা চলচ্চিত্রগ্রাহক ও সাংবাদিক মিশুক মুনীরসহ আরও তিনজন চলচ্চিত্রকর্মী নিহত হন।

যা বাংলাদেশের চলচ্চিত্র-সংস্কৃতিকে অপূরণীয় ক্ষতির সম্মুখীন করেছে। যে শূন্যস্থান কোনোভাবেই পূরণ হবার নয়। এই দিনটিকে বাংলাদেশের চলচ্চিত্র-সংস্কৃতির জন্য এক শোকাবহ দিন মনে করা হয়। দিনটিকে স্মরণ করতে থাকে নানা আয়োজন।

চলচ্চিত্রকার তারেক মাসুদের ১১তম প্রয়াণ দিবস উপলক্ষে আগামী ১২ আগস্ট ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি তারেক মাসুদ স্মরণ ও তারেক মাসুদের চলচ্চিত্রগ্রন্থ ‘চলচ্চিত্রযাত্রা’ এর পাঠ-পর্যালোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে। আয়োজনটি বিকেল ৫টায় পাঠক সমাবেশের কাঁটাবন কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

আয়োজনে আলোচনা করবেন চলচ্চিত্রকার ক্যাথরিন মাসুদ, প্রাবন্ধিক ও লেখক অধ্যাপক মোহাম্মদ আজম, চলচ্চিত্র নির্মাতা প্রসূন রহমান, চলচ্চিত্র সমালোচক মুনিরা শরমিন। আয়োজনে সভাপতিত্ব করবেন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি চলচ্চিত্র নির্মাতা ও লেখক বেলায়াত হোসেন মামুন।

আয়োজন সঞ্চালনা করবেন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক চলচ্চিত্র নির্মাতা অদ্রি হৃদয়েশ।

আয়োজনটি সকলের জন্য উন্মুক্ত থাকবে বলে নিশ্চিত হওয়া গেছে।

এলএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।