রায়হান রাফির ‘দামাল’ মুক্তি পাবে ২৮ অক্টোবর

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৬ পিএম, ১৩ আগস্ট ২০২২

ঈদে মুক্তি পায় রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ সিনেমা। সিনেমাটি মুক্তির পর প্রেক্ষাগৃহে সাড়া ফেলেছে। এখনো প্রেক্ষাগৃহগুলো হাউজ ফুল যাচ্ছে সিনেমাটির। এই মধ্যে এই পরিচালকের ‘দামাল’ সিনেমা মুক্তি ঘোষণা দিলেন। ২৮ অক্টোবর থেকে প্রেক্ষাগৃহে দেখা যাবে সিনেমাটি। বিষয়টি জাগো নিউজকে পরিচালক রায়হান রাফি নিজে নিশ্চিত করেছে।

তিনি বলেন ‘দামাল’ ২৮ অক্টোবরে প্রেক্ষগৃহে আসবে ইনশাআল্লাহ। আমি আশা করি ‘পরাণ’ অক্টোবর পর্যন্ত চলবে। ‘দামাল’ আমার কাছে ড্রিম প্রজেক্টের মতো প্রজেক্ট। আমার যেমন ‘পোড়ামন ২’কে ‘দহন’ ছবি ছাড়িয়ে গেছে। দহনকে ‘পরাণ’ ছাড়িয়ে গেছে। আমি আশা করি ‘দামাল’ আমার সকল সিনেমাকে ছাড়িয়ে যাবে।’

তিনি আরও বলেন, ‘এটি আমার একটি ড্রিম প্রজেক্ট। মুক্তিযুদ্ধ নিয়ে আমার প্রথম কাজ। আমার মনে হয় মুক্তিযুদ্ধকে নিয়ে আগে এভাবে কাজ হয়নি। ‘পরাণ’-এর চাইতেও বড় চমক থাকবে এই ছবি।’

স্বাধীন বাংলা ফুটবল দলের গল্প নিয়ে ‘দামাল’–এর কাহিনি। ফুটবল খেলে অর্জিত অর্থ মুক্তিযুদ্ধের জন্য ব্যয় করেছে। যেটি ইতিহাসের অংশ, যা অনেকের কাছে অজানা। সেই অজানা বিষয়গুলো উঠে আসবে ‘দামাল’-এ।

সিনেমাটি শিশু সাহিত্যিক ও ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের গল্প থেকে যৌথভাবে এর চিত্রনাট্য করেছেন রায়হান রাফি ও নাজিম উদ দৌলা। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘দামাল’—এ অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, সিয়াম আহমেদ, শরিফুল রাজ, সুমিত, রাশেদ অপু, সাঈদ বাবু, শাহনাজ সুমি, বৃষ্টি, অথৈ, পূজা প্রমুখ।

এমআই/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।