‘নদী রক্স’র জন্য সুমির ঘরে দুই পুরস্কার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩২ পিএম, ১৪ আগস্ট ২০২২

জলবায়ু ও নদীর ভালোবাসার টানে জনপ্রিয় সাত ব্যান্ডকে নিয়ে একটি প্রজেক্ট করেছিলেন ‘চিরকুট’ ব্যান্ডের গায়িকা শারমিন সুলতানা সুমি। ‘সল্ট ক্রিয়েটিভস’-এর ব্যানারে ‘নদী রক্স’ নামে এই প্রজেক্টের সিজন ওয়ানে দেশের গুরুত্বপূর্ণ ৭টি নদীর নামে গানগুলো ইউটিউব এবং ফেসবুকে শোনা যাচ্ছে। সময়োপযোগী ও আলোচিত প্রজেক্টটি এবার ‘সোশাল’ এবং ‘নেটিভ’ দুই ক্যাটাগরিতে ‘বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম অ্যাওয়ার্ড’ জিতে নিলো।

শনিবার (১৩ আগস্ট) রাতে রাজধানীর একটি পাঁচতারা হোটেলে এক আড়ম্বর আয়োজনের মাধ্যমে বিজ্ঞাপনী সংস্থা ‘সল্ট ক্রিয়েটিভস’-টিমের হাতে এই পুরস্কার দুটি তুলে দেওয়া হয়।

এমন প্রাপ্তিতে বেশ উচ্ছ্বসিত শারমীন সুলতানা সুমী। তিনি বলেন, “জলবায়ুর এই বৈশ্বিক দুর্যোগে নদীমাতৃক বাংলাদেশের সন্তান হিসেবে মৃতপ্রায় নদীগুলোর প্রতি যত্নবান হতে গানে গানে তারুণ্যকে সঙ্গে নিয়ে আমাদের বিশেষ পথচলা ‘নদীরক্স’। আজকের এই বিচ্ছিন্নতার সময়ে তারুণ্যকে নদী আর প্রকৃতিমুখী করা, ভালোবাসায় উদ্বুদ্ধ করা, যত্নবান করাই আমাদের লক্ষ্য। কারণ তারাই আমাদের আগামী।”

এই ধরনের একটি সময়োপোযোগী সামাজিক উদ্যোগকে বিশেষ স্বীকৃতি দেয়ায় ব্র্যান্ড ফোরাম এবং জুরিদের প্রতিও কৃতজ্ঞতা জানান সুমি।

উল্লেখ্য, প্রথমবারের মতো নদী নিয়ে ‘নদীরক্স’ সিজন ওয়ানে দেশের গুরুত্বপূর্ণ ৭টি নদীর নামে গান করেছে দেশের জনপ্রিয় ৭ ব্যান্ড। গানগুলো নদীরক্সের ইউটিউব এবং ফেসবুক পেজে শোনা যাচ্ছে। এছাড়া আইসিটি মন্ত্রণালয়ের সৌজন্যে ‘নদীরক্স’ অ্যাপেও পাওয়া যাচ্ছে। সল্ট ক্রিয়েটিভসের এই উদ্যোগের সহযোগিতা করছে বাংলাদেশে অবস্থিত সুইজারল্যান্ড দূতাবাস এবং ‘মানুষের জন্য ফাউন্ডেশন’।

এমআই/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।