‘নদী রক্স কনসার্টে’ তারুণ্যের ঢল

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪২ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২২

দেশের নদীগুলো মরে যাচ্ছে, অবহেলায়, দূষণে নদীর স্বাভাবিক প্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে প্রতিনিয়ত। নদীর প্রতি তারুণ্যের ভালোবাসা প্রেম সচেতনতা জাগিয়ে তুলতে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়ে গেলো এক বর্ণাঢ্য কনসার্ট।

বসুন্ধরার আইসিসিবি হল-৪ এ আয়োজিত ‘নদী রক্স কনসার্ট’-শিরোনামের এ কনসার্টে অংশ নেয় ক্রিপটিক ফেইট, চিরকুট, আরবোভাইরাস, অ্যাশেজ, বাংলা ফাইভ ও এফ মাইনর।

‘দেশের সব নদী নিয়ে একটি করে গান থাকবে’ এমন স্বপ্ন নিয়ে এবং জলবায়ু ও নদী রক্ষায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শুরু হয় ‘নদী রক্স’ উদ্যোগটির পথচলা। কনসার্টের ভ্যানুটিও স্মরণ করিয়ে দিলো নদী নিয়ে বাঙালির আবেগ। ভ্যানু সাজানো হয়েছে নদী নিয়ে বিখ্যাত সব কবিতা ও গানের পঙক্তিমালা দিয়ে।

দেশের নদীগুলো মরে যাচ্ছে, অবহেলায়, দূষণে নদীর স্বাভাবিক প্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে প্রতিনিয়ত। নদীর প্রতি তারুণ্যের ভালোবাসা প্রেম সচেতনতা জাগিয়ে তুলতে

জলবায়ু, নদী, সংগীত ও তারুণ্যকে এক করে আয়োজিত এ কনসার্টে সাড়া দিয়েছে তরুণরাও। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের হাজারো তরুণের উপস্থিতিতে প্রতিটি ব্যান্ড নদীর জন্য গেয়ে, নিজেদের জনপ্রিয় গান গেয়ে মাতিয়ে রাখে পুরো হল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুইজারল্যান্ড, ইউকে, সুইডেন, তারকিশ, নকওয়ের অ্যাম্বাসেডররা। নদী রক্স কাভার সং বিজয়ীদের মধ্যে গিটার ও হেডফোন পুরস্কার হিসেবে তুলে দেন অতিথিরা।

দেশের নদীগুলো মরে যাচ্ছে, অবহেলায়, দূষণে নদীর স্বাভাবিক প্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে প্রতিনিয়ত। নদীর প্রতি তারুণ্যের ভালোবাসা প্রেম সচেতনতা জাগিয়ে তুলতে

পদ্মা, বুড়িগঙ্গা, কুশিয়ারা, পশুর, চিত্রা, ডাহুক ও সাঙ্গু, দেশের এই সাতটি গুরুত্বপূর্ণ নদী নিয়ে নতুন গান তৈরি করেছে দেশের স্বনামধন্য সাতটি ব্যান্ড। যেগুলোর মিউজিক ভিডিও নদীগুলোতেই শুট করা হয় এবং সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হয়েছে। এরই মধ্যে গানগুলো তরুণদের মধ্যে ব্যাপক সাড়ে ফেলেছে। সেই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হলো ‘নদী রক্স কনসার্ট’।

‘নদী রক্স’ উদ্যোগটিকে সার্বিকভাবে সহযোগিতা করছে বাংলাদেশে অবস্থিত সুইজারল্যান্ড অ্যাম্বাসি, তত্ত্বাবধানে রয়েছে মানুষের জন্য ফাউন্ডেশন ও সার্বিক ব্যবস্থাপনায় আছে সল্ট ক্রিয়েটিভস।

এমআই/আরএডি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।