মুক্তি পেয়েছে অপু বিশ্বাসের ‘ঈশা খাঁ’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৭ এএম, ০১ অক্টোবর ২০২২

ঢালিউড কুইন খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস দীর্ঘ বিরতি কাটিয়ে ফিরেছেন রুপালি পর্দায়। দুর্গাপূজা উপলক্ষে তার অভিনীত নতুন সিনেমা ‘ঈশা খাঁ’ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দেশের ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

‘ঈশা খাঁ’ সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক ডায়েল রহমান। এতে ঈশা খাঁর চরিত্রে অভিনয় করেছেন ডিএ তায়েব।

jagonews24

ছবিটির বিষয়ে ডিএ তায়েব বলেন, আমাদের ‘ঈশা খাঁ’ সিনেমাটি বড় বড় ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। যেহেতু ‘অপারেশন সুন্দরবন’ ও ‘বিউটি সার্কাস’ অনেক প্রেক্ষাগৃহে চলছে, তাই কিছু হল আপাতত পাইনি। তবে আশাবাদী, সামনে প্রেক্ষাগৃহের সংখ্যা বাড়বে।

ঈশা খাঁ’ সিনেমা প্রসঙ্গে এ অভিনেতা আরও বলেন, মোগল শাসন আমলে সরাইলের জমিদার, ভাটি অঞ্চলের শাসক ও বারো ভূঁইয়া তথা প্রভাবশালী বারোজন জমিদারের প্রধান ছিলেন ঈশা খাঁ। তিনি বাংলায় স্বাধীনভাবে জমিদারি স্থাপন করেন। এরপর তৎকালীন মোগল সম্রাট আকবরকে খাজনা বা কর দিতে অস্বীকৃতি জানান। পরে সেটা নিয়ে একের পর এক সংঘর্ষ বাঁধে। সেই ঐতিহাসিক ঘটনাপ্রবাহ নিয়ে নির্মিত হয়েছে ‘ঈশা খাঁ’।

jagonews24

এ সিনেমায় তায়েব ও অপু বিশ্বাস ছাড়াও আরও অভিনয় করেছেন রেবেকা, ডন, তামান্না প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে এসজি প্রোডাকশন।

এমআই/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।