শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে চলচ্চিত্র বিষয়ক কর্মশালা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ০২ অক্টোবর ২০২২

বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজনে নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের ব্যবস্থাপনায় শনিবার (১ অক্টোবর) থেকে শুরু হয়েছে চলচ্চিত্র নির্মাণ বিষয়ক ব্যবহারিক কর্মশালা। এ কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে মহাপরিচালক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্পকলা একাডেমিতে চলচ্চিত্র বিভাগ প্রতিষ্ঠা করেছেন। আজকে এই কর্মশালা আয়োজন করতে পেরে আমরা গর্বিত। আমরা চলচ্চিত্র নিয়ে নিয়মিত উৎসব, কর্মশালা আয়োজন, সেমিনার আয়োজন করার চেষ্টা করছি। এ কর্মশালার সাফল্য কামনা করছি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোর্স পরিচালক চলচ্চিত্র নির্মাতা আবু হায়দার এবং কোর্স সমন্বয়কারী মাসুদ সুমন। প্রতি শুক্র ও শনিবার কর্মশালার ক্লাস অনুষ্ঠিত হবে। চলচ্চিত্র কোর্সে অভিজ্ঞতাসম্পন্ন দেড় শতাধিক আবেদনকারীর মধ্যে থেকে বাছাইকৃত ৩৫ জনের অংশগ্রহণে কর্মশালাটি পরিচালিত হচ্ছে।

কোর্স প্রশিক্ষক হিসেবে থাকবেন হায়দার রিজভী (চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক), মানজারে হাসিন মুরাদ (চলচ্চিত্র নির্মাতা), নুরুল আলম আতিক (চলচ্চিত্র নির্মাতা) আ কা রেজা গালিব (চলচ্চিত্র নির্মাতা), মাসুদ হাসান উজ্জ্বল (চলচ্চিত্র নির্মাতা), জুনায়েদ হালিম (চলচ্চিত্র সম্পাদক ও শিক্ষক), সামির আহমেদ (চলচ্চিত্র সম্পাদক), এল অপু রোজারিও (সিনেমাটোগ্রাফার), রাকিবুল হাসান (চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক) তরুণ ঘোষ (শিল্প নির্দেশক) ও রতন পাল (শব্দ পরিকল্পক)।

এমআই/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।