৩০ প্রেক্ষাগৃহে আদর-মাহির ‘যাও পাখি বলো তারে’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৮ পিএম, ০৫ অক্টোবর ২০২২

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক মোস্তাফিজুর রহমান মানিকের নতুন সিনেমা ‘যাও পাখি বলো তারে’। এ সিনেমায় জুটি বেঁধেছেন মাহিয়া মাহি ও আদর আজাদ। আগামী ৭ অক্টোবর রাজধানীর সিনে কমপ্লেক্সসহ সারাদেশের ৩০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।

মুক্তি সামনে রেখে সিনেমাটির টিম প্রচারণায় বেশ সরব। এরই অংশ হিসেবে মঙ্গলবার (৪ অক্টোবর) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় রাজধানীর একটি তারকা হোটেলে। এ সময় সিনেমাটির শিল্পী-কলাকুশলী ও চলচ্চিত্রের গুণীজনরা উপস্থিত ছিলেন।

পরিচালক মানিক বলেন, এ সিনেমাটি একটি বিশুদ্ধ প্রেমের সিনেমা। অন্যরকম বন্ধুত্ব ও ভালোবাসার গল্প দেখবেন দর্শক। একজন দর্শকও যদি সিনেমাটি দেখে তাহলে তাদের মন ছুঁয়ে যাবে। প্রথম সপ্তাহে সিনেমাটি আমরা ৩০টি প্রেক্ষাগৃহে মুক্তি দিচ্ছি। তারপর আস্তে আস্তে দেশে এবং বিদেশে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে।

‘যাও পাখি বলো তার’ সিনেমায় মজনু চরিত্রে অভিনয় করেছেন আদর আজাদ। তিনি বলেন, যখন আমি এই সিনেমা নিয়ে চিন্তা করি তখনই আমার মজনুর কথা মনে পড়ে। এই সিনেমাটি নিয়ে আমি অনেক বেশি ইমোশনাল। দর্শকদের সিনেমাটি দেখার আহ্বান করছি। আপনারা সবাই প্রেক্ষাগৃহে এসে সিনেমাটি উপভোগ করবেন।

সিনেমায় লাভলী চরিত্রে অভিনয় করেছেন মাহিয়া মাহি। তিনি বলেন, ‘এ ছবিতে অনেকগুলো সুন্দর সংলাপ আছে। যেগুলো আপনাদের মনে দাগ কাটবে। আমার বিশ্বাস এটি আরেকটি পোড়ামন হবে।’

ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত এই সিনেমায় আরও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, সুব্রত, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), মাসুম বাশার, অভিনেত্রী রেবেকা রউফ, মিলি বাশার, লাবণ্য প্রমুখ। সিনেমাটির নির্বাহী প্রযোজক তমালিকা আকরাম।

জাহিদ হাসান অভির দি অভি কথাচিত্র পরিবেশিত ‘যাও পাখি বলো তারে’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। এর গান লিখেছেন সুদীপ কুমার দীপ, এ মিজান ও সঞ্জীবন চক্রবর্তী। ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছেন ইমন সাহা।

‘যাও পাখি বলো তার’ গানের সঙ্গীত করেছেন জেকে মজলিশ, বেলাল খান ও রেজওয়ান শেখ এবং গানে কণ্ঠ দিয়েছেন বেলাল খান, কোনাল, ইলিয়াস হোসাইন, সায়েরা রেজা, মোহাম্মদ জসিউর রহমান সেতু ও বিন্দিয়া খান। সিনেমাটির লাইন প্রযোজক হিসেবে আছেন ইমদাদুল ইসলাম যিকরান।

এমআই/জেএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।