যে কারণে মুক্তি পাচ্ছে না ‘বীরকন্যা প্রীতিলতা’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ২৩ নভেম্বর ২০২২

আগামী শুক্রবার (২৫ নভেম্বর) নির্মাতা প্রদীপ ঘোষের সিনেমা ‘বীরকন্যা প্রীতিলতা’ মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু ও্ইদিন ছবিটি মুক্তি পাচ্ছে না। সিনেমাটির কারিগরি ত্রুটির কারণে মুক্তির তারিখ স্থগিত করা হয়েছে। সিনেমার পরিচালক আজ (২৩ নভেম্বর) দুপুরে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রদীপ ঘোষ এ প্রসঙ্গে বলেন, চলচ্চিত্র শিল্প একটি প্রযুক্তিনির্ভর কাজ। আমরা শেষ সময়ে এসে কিছু যান্ত্রিক সমস্যায় পড়েছি। সিনেমাটির হার্ডড্রাইভে বড় ধরনের সমস্যা দেখা দিয়েছে। এ সমস্যা সারতে কিছুটা সময় লাগবে। কারিগরি সমস্যা কাটিয়ে উঠতে প্রায় সপ্তাহখানেক সময় লেগে যেতে পারে। অপ্রত্যাশিত এ সংকটের জন্য আমরা খুবই দুঃখিত।

সিনেমাটির নতুন মুক্তির তারিখ জানতে চাইলে প্রদীপ ঘোষ বলেন, শিগগির আমরা ‘বীরকন্যা প্রীতিলতা’ মুক্তি দিতে পারব বলে আশা করছি। সমস্যার সমাধান হলেই পরবর্তী তারিখ জানিয়ে দেব। সেভাবেই চেষ্টা করছি।

ব্রিটিশবিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের ওপর কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘বীরকন্যা প্রীতিলতা’ সিনেমাটি। সিনেমাটি বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ২০২১-২০ অর্থবছরের অনুদানে নির্মিত হয়েছে।

সিনেমাটিতে প্রীতিলতার চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা এবং বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে। ছবির সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার।

এমআই/এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।