উপস্থাপনায় ব্যস্ত সোনিয়া রিফাত

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৬ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

উপস্থাপনায় ব্যস্ত সময় কাটাচ্ছেন সোনিয়া রিফাত। দেশের প্রথম সারির বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলে উপস্থাপনা করছেন ভিন্ন ভিন্ন অনুষ্ঠান। উপস্থাপনায় প্রশংসাও পাচ্ছেন। এবার তিনি প্রথমবারের মতো ক্রিকেট শো সঞ্চালনা করছেন। চলমান বাংলাদেশ-ভারত ওয়ানডে সিরিজে জিটিভিতে তার দেখা মিলছে ‘ক্রিকেট ম্যানিয়া’ অনুষ্ঠানে।

নতুন এ অভিজ্ঞতার কথা জানিয়ে সোনিয়া রিফাত বলেন, ‘নতুন অভিজ্ঞতা হচ্ছে। এ শো করার জন্য প্রস্তুতি নিতে হচ্ছে অনেক সময় নিয়ে। সংশ্লিষ্টরাও যথেষ্ট সহযোগিতা করছেন। সব মিলিয়ে ভালো লাগছে। স্পোর্টস সব সময়ই ভালো লাগার জায়গা ছিল। কাজটি করতে পেরে আমিও আনন্দিত।’

jagonews24

এ ছাড়াও বর্তমানে সোনিয়া রিফাত এটিএন নিউজে ‘লেটস ড্রাইভ’, এনটিভিতে ‘আজ দুপুরে’ ও বাংলা ভিশনে ‘ভালোবাসা প্রাণে প্রাণে’ নামক অনুষ্ঠান উপস্থাপনা করছেন। পাশাপাশি একুশে টেলিভিশনে ফুটবল বিশ্বকাপ নিয়ে ‘টিয়া পাখির প্রেডিকশন’ বিষয়ক একটি শো সঞ্চালনা করছেন।

সোনিয়া রিফাত সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর শেষ করেছেন। শিশু সাংবাদিকতা দিয়ে শুরু করে আবৃত্তিচর্চা করতে করতে এক সময় সিটি এফএমের আরজে এবং প্রডিউসার হিসেবে কাজ শুরু করেন। এরপর রেডিওটুডেতে আরজে হিসেবে কাজ করেছেন।

২০১৬ সালের এপ্রিল থেকে এনটিভির সঙ্গে যাত্রা শুরু। এনটিভিতে ‘জানার আছে বলার আছে’ নামের একটি লাইভ অনুষ্ঠান উপস্থাপনা করেছেন। পাশাপাশি বাংলাদেশ বেতারের নিউজ বিভাগেও কাজ করেছেন।

বর্তমানে তিনি উপস্থাপনাকেই পেশা হিসেবে বেছে নিয়েছেন। বেতার, টেলিভিশন ছাড়াও মঞ্চে নিয়মিত বিভিন্ন কর্পোরেট ও অ্যাওয়ার্ড অনুষ্ঠানের উপস্থাপনা করছেন সোনিয়া।

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।