এবার ব্যাংককে এশিয়া প্যাসিফিক সোশ্যাল বিজনেস ইয়ুথ সামিট

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ২৮ মার্চ ২০১৮

দেশে সোশ্যাল বিজনেস ইয়ুথ অ্যালায়েন্স (এসবিওয়াইএ) একটি নেতৃস্থানীয় যুব ফোরাম। এটি একটি সেতু যা বিশ্বজুড়ে যুবক এবং সামাজিক ব্যবসা সম্প্রদায়ের জ্ঞানী ব্যক্তিদেরকে একত্রিত করে। ঢাকায় চারটি শীর্ষস্থানীয় শীর্ষ সম্মেলন আয়োজনের সাফল্যের পর এবার আন্তর্জাতিক অঙ্গণে পা রাখছে এই ফোরাম।

ফোরাম আয়োজন করতে যাচ্ছে জমকালো এক সম্মেলনের। দুই দিনব্যাপি এই সম্মেলন অনুষ্ঠিত হবে ব্যাংককে। সেখানকার ক্রুং থোনবুড়ি রোডে অবস্থিত নলেজ এক্সচেঞ্জ সেন্টারে অনুষ্ঠিত হবে এটি।

‘সামাজিক প্রতিক্রিয়ার উপর বিভিন্ন প্রযুক্তির প্রভাব’ নিয়ে কাজ করা কিছু প্রভাবশালী এবং প্রগতিশীল সামাজিক উদ্যোগ, চিন্তাবিদ এবং তরুণ প্রতিভা নিয়েই কাজ করে যাচ্ছে এই ফোরাম। ৩০০ জন প্রতিনিধি প্রযুক্তিগত উদ্ভাবনের মধ্য দিয়ে বিশ্বকে যে প্রভাবিত করছে সেই গুরুত্ব তুলে ধরতেই এ আয়োজন।

ইউনূস সেন্টারের মিসেস নূরজাহান বেগম, ইউএনডিপি থাইল্যান্ডের ডেপুটি রেসিডেন্ট প্রতিনিধি মার্টিন হার্ট-হ্যানসেন, উইনলক ইন্টারন্যাশনালের প্রকল্প পরিচালক উইলিয়াম স্পার্কস, ব্যাংকক বিশ্ববিদ্যালয়ের মেডেলিন রেখনাগেল এবং জাম্প ফাউন্ডেশন থেকে রেবেকা ওয়াকার যোগদান করবেন এই অনুষ্ঠানে।

এই ইভেন্টে অংশগ্রহণকারীরা সফল উদ্যোক্তাদের সাথে পরিচিত হওয়ার সুযোগ পাবেন। সামাজিক ব্যবসা দক্ষতা বিকাশের লক্ষ্যে প্রতিনিধিরা এই উদ্যোক্তাদের সাথে ধারণা, সম্পদ, কৌশল এবং প্রযুক্তিভাগ বিষয়ে আলোচনা করবেন।

এসবিওয়াইএ বিশ্বাস করে যে এসডিজি (সোশ্যাল ডেভেলপমেন্ট গোলস) অর্জনের জন্য প্রযুক্তিগত শক্তি ব্যবহার করে বিস্ময় সৃষ্টি করা সম্ভব। চতুর্থ শিল্প বিপ্লবকে আকৃতি দানের জন্য বক্তারা কীভাবে ভার্চুয়াল সত্যতা ও ইন্টারনেট প্রদর্শন করা যায় ও তাদের সামাজিক প্রভাব, সামাজিক উদ্যোক্তা এবং লোগাফ্রেম’র মত বিষয়গুলোর উপর আলোকপাত করবেন।

এলএ/আরআইপি