এবার ঘুমানোর জন্য চাকরি, বেতন ১ লাখ টাকা

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০১:০৭ পিএম, ৩০ নভেম্বর ২০১৯

কর্মস্থলে ঘুম পেলে বাড়ি যাওয়ার উপায় নেই। বরং চাকরিই চলে যাওয়ার উপক্রম হয়। তবে এবার নিশ্চিন্তে ঘুমানোর জন্য ১ লাখ টাকা বেতন দিতে চলেছে ভারতীয় একটি সংস্থা। চাকরিটি আসলে ইন্টার্নশিপ। ঘুমানোর জন্যই শিক্ষানবীশদের চাকরি দিচ্ছে স্টার্টআপ ওয়েকফিট নামক সংস্থাটি।

জানা যায়, বিভিন্ন কারণে মানুষের ঘুম না হলে সহজ উপায় বের করে দেওয়া এ স্টার্টআপের কাজ। স্লিপ সলিউশন্স স্টার্টআপ ‘ওয়েকফিট’ তাদের ‘স্লিপ ইন্টার্নশিপ ২০১০ ব্যাচ’ প্রজেক্টের জন্য বেশ কিছু শিক্ষানবীশ নিয়োগ দেবে। সংস্থার ওয়েবসাইটে চাকরিপ্রত্যাশীদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

sleep-in-(2).jpg

বিজ্ঞপ্তিতে জানা যায়, এ চাকরি পেতে দুটি যোগ্যতা থাকতে হবে। প্রথমত, আগ্রহীকে অনেক বেশি উৎসাহী হতে হবে। দ্বিতীয়ত, সহজাত প্রবৃত্তিতেই প্রতিদিন যেন তার ঘুম আসে। তবে এ চাকরির জন্য নির্দিষ্ট ড্রেস কোডও রয়েছে। পাজামা পরেই করতে হবে এ চাকরি।

এ ইন্টার্নশিপে প্রতি রাতে ৯ ঘণ্টা ঘুমাতে হবে। মোট ১০০ দিনের জন্য এ কাজে একজন ইন্টার্নকে নিযুক্ত করা হবে। ১০০ দিন কাজ করার জন্য তিনি পাবেন ১ লাখ টাকা। তাদের ঘুমের ধরন পরীক্ষা করা হবে। এছাড়াও কাউন্সেলিং সেশন এবং স্লিপ ট্র্যাকারও দেওয়া হবে। সংস্থাটি তা মনিটর করবে।

sleep-in-(2).jpg

সংস্থার পরিচালক চৈতন্য ঠারামলিঙ্গেগোওডা বলেন, ‘এ ধরনের ইন্টার্নশিপ চালু করার উদ্দেশ্য হচ্ছে- মানুষ যাতে সব চিন্তা-ভাবনা দূরে সরিয়ে নির্দিষ্ট সময়ের জন্য নিশ্চিন্তে ঘুমাতে পারে। মানুষের দৈনন্দিন ব্যস্ততার জীবনে ঘুমকে নিয়মিত ফিরিয়ে আনতেই এ প্রয়াস।’

এসইউ/এমএস