Jago News logo
Banglalink
ঢাকা, রোববার, ৩০ এপ্রিল ২০১৭ | ১৭ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ

স্বানাপের নতুন কমিটি : রাশিদা আহ্বায়ক সবুজ সদস্যসচিব


বিশেষ সংবাদদাতা

প্রকাশিত: ০৯:২৬ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৭, বুধবার
স্বানাপের নতুন কমিটি : রাশিদা আহ্বায়ক সবুজ সদস্যসচিব

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রাশিদা বেগমকে আহ্বায়ক ও মো. ইকবাল হোসেন সবুজকে সদস্যসচিব করে ১০১ সদস্যবিশিষ্ট স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) এর নতুন কমিটি গঠিত হয়েছে।

বুধবার ঢামেক বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে মেডিকেল কলেজ হাসপাতালসহ সারাদেশের হাসপাতালের নার্সদের প্রতিনিধিদের উপস্থিতিতে নতুন এ কমিটি হয়।

নবগঠিত স্বানাপের সদস্যসচিব মো. ইকবাল হোসেন সবুজ বুধবার বিকেলে জাগো নিউজের সঙ্গে আলাপকালে জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি ও আদর্শে বিশ্বাসী নার্সদের নিয়ে স্বানাপের এ কমিটি গঠিত হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ইতিপূর্বে বঙ্গবন্ধুর নীতি ও আদর্শে বিশ্বাসী স্বানাপ নামে আরও দুটি সংগঠন গঠিত হয়। স্বানাপের ওই দুটি অংশের একটিতে আনিসুর রহমান সভাপতি ও সুমনা নাহার মহাসচিব এবং অপর অংশে হাসনা বেগম সভাপতি ও জসিমউদ্দিন বাদশা মহাসচিব ছিলেন।

nurse

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নার্স জানান, নার্সদের সবাই এখন বঙ্গবন্ধু ও স্বাধীনতার পক্ষের শক্তি হিসেবে পরিচয় দিচ্ছে। আওয়ামী লীগ যখন ক্ষমতায় থাকবে না তখন তাদের কতজন স্বানাপে থাকবে তা সময়ই বলবে।

একাধিক স্বানাপ গঠন প্রসঙ্গে জানতে চাইলে ইকবাল হোসেন সবুজ জানান, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজের পরামর্শক্রমে এ কমিটি গঠন করা হয়। স্বানাপের অপর দুই অংশের নার্সরাও নতুন এ কমিটির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে।

এ প্রসঙ্গে স্বাচিপ মহাসচিব অধ্যাপক এম এ আজিজ বলেন, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী হাজার হাজার নার্স সারাদেশে রয়েছে। তাদের সবাই ঐক্যবদ্ধ হয়ে স্বানাপ গঠন করবে বলে জানিয়েছে।

এমইউ/জেএইচ/জেআইএম

আপনার মন্তব্য লিখুন...