Jago News logo
ঢাকা, শুক্রবার, ৩১ মার্চ ২০১৭ | ১৭ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ

বিএসএমএমইউতে শিশু গ্যাস্ট্রোএন্টারোলজি বিষয়ক সম্মেলন উদ্বোধন


বিশেষ সংবাদদাতা

প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১৮ মার্চ ২০১৭, শনিবার
বিএসএমএমইউতে শিশু গ্যাস্ট্রোএন্টারোলজি বিষয়ক সম্মেলন উদ্বোধন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শনিবার শিশু গ্যাস্ট্রোএন্টারোলজি বিষয়ক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে সকাল ১০টায় সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিএসএমএমইউ ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

বাংলাদেশ সোসাইটি ফর প্যাডিয়াট্রিক গ্যাস্ট্রোএন্টারোলজি অ্যান্ড নিউট্রিশনের সভাপতি অধ্যাপক এমএফএইচ নাজিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ প্যাডিয়াট্রিক অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা, সোসাইটির সেক্রেটারি জেনারেল অধ্যাপক ডা. এএসএম বজলুল করিম। ধন্যবাদ জ্ঞাপন করেন বিএসএমএমইউর শিশু গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. আতিয়ার রহমান। সম্মেলনে ভারত, থাইল্যান্ড, অস্ট্রেলিয়াসহ বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের ৫ শতাধিক শিশু বিশেষজ্ঞ অংশগ্রহণ করেছে।

প্রধান অতিথির বক্তব্যে বিএসএমএমইউ ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন, আন্তর্জাতিক শিশু গ্যাস্ট্রোএন্টারোলজি কনফারেন্স ২০১৭ বাংলাদেশের শিশু বিষয়ক চিকিৎসকদের জন্য শিশু গ্যাস্ট্রোএন্টারোলজি বিষয়ের সর্বশেষ অগ্রগতি, যা নতুন নতুন তথ্যসমূহ জানতে সহায়তার পাশাপাশি পারস্পরিক ধারণা ও জ্ঞানের আদান-প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি আরও বলেন, এ বিশ্ববিদ্যালয়ে শিশু গ্যাস্ট্রোএন্টারোলজিস্টদের জন্য আরও পদ সৃষ্টি করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহায়তার পাশাপাশি সরকারি মেডিকেল কলেজগুলোতেও এ ক্ষেত্রে যথাসাধ্য সহায়তা করা হবে। অন্য বক্তারা দেশের সরকারি মেডিকেল কলেজে শিশু গ্যাস্ট্রোএন্টারোলজিস্টদের জন্য বিভিন্ন পর্যায়ের পদ সৃষ্টির জন্য জোর দাবি জানান।

এমইউ/জেএইচ/ওআর/জেআইএম

আপনার মন্তব্য লিখুন...