বিআইসিসিতে চলছে স্বাস্থ্যবিষয়ক বাণিজ্যমেলা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ২৮ নভেম্বর ২০১৭ | আপডেট: ০১:৪২ পিএম, ২৮ নভেম্বর ২০১৭

রাজধানী ঢাকায় প্রথমবারের মতো শুরু হয়েছে স্বাস্থ্যবিষয়ক বাণিজ্য মেলা। মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে (বিআইসিসি) দু’দিনব্যাপী এ মেলা শুরু হয়েছে। মেলা শেষ হবে বুধবার।

বুধবার সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত এ মেলা চলবে। হেলথ অ্যান্ড বায়ো সলিউসনস ইন্টারন্যাশনাল লিমিটেড এবং এরোয়া রিসার্চ (ইউএসএ)’র যৌথ উদ্যোগে দু’দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

হেলথ অ্যান্ড বায়ো সলিউসনস ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান নাসিম আহমেদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য দেন জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন এবং হেলথ ও বায়ো সলিউশনস ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. নাসিমুল গনি ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, ভিশন ২০২১ ও ২০৪১ কে ঘিরে কর্মপরিকল্পনা নিয়ে আমরা এগোচ্ছি। কমিউনিটি ক্লিনিকসহ নানা ধরনের স্বাস্থ্যসেবা এখন জনগণের দোরগোড়ায়।

তিনি বলেন, শিক্ষার সুযোগ বিস্তৃত হয়েছে। কিন্তু শিক্ষার গুণগতমানের উন্নতি হয়নি। আমরা ক্ষুধা জয় করেছি এবার জ্ঞান ও প্রযুক্তি দিয়ে দারিদ্র্য দূর করবো। আধুনিক ও তথ্যপ্রযুক্তির জ্ঞান দিয়ে সব সেক্টরের উন্নয়ন করবো।

এইচএস/এআরএস/এমএস

আপনার মতামত লিখুন :