চতুর্থ আন্তর্জাতিক জনগণের স্বাস্থ্য সম্মেলন ১৫ নভেম্বর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:২৯ পিএম, ১৪ অক্টোবর ২০১৮

পাঁচ দিনব্যাপী চতুর্থ আন্তর্জাতিক জনগণের স্বাস্থ্য সম্মেলন আগামী ১৫ নভেম্বর শুরু হচ্ছে। ১৯ নভেম্বর পর্যন্ত সম্মেলন চলবে। ঢাকার সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে বাংলাদেশসহ বিশ্বের ৭৮টি দেশের স্বাস্থ্যসেবা দানকারী প্রতিষ্ঠ‌ানের ৮০০ প্রতিনিধি, চিকিৎসক ও স্বাস্থ্য আন্দোলনের দেড় হাজার প্রতিনিধি অংশগ্রহণ করবেন।

রোববার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এতে সম্মেলন সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন জনগণের স্বাস্থ্য আন্দোলন বাংলাদেশের সভাপতি ও জাতীয় সমন্বয়কারী জাকির হোসেন।

তিনি বলেন, ‘সম্মেলনের উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠ‌ানসহ বিশেষ অধিবেশন, প্লেনারি অধিবেশন, উপ-প্লেনারি অধিবেশন, বিষয়ভিত্তিক কৌশলগত আলোচনা, বিভিন্ন প্রতিষ্ঠান/সংস্থার উদ্যোগে আয়োজিত সেমিনার, সাংস্কৃতিক অনুুষ্ঠান, সংশ্লিষ্ট বিষয় ও সামাজিক আন্দোলনের ওপর ডকুমেন্টারি /ফিল্ম প্রদর্শন ও দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান তাদের কার্যক্রম উপস্থাপন করার জন্য স্টল স্থাপন করার ব্যবস্থা থাকবে। এ সম্মেলনে ৫টি প্লেনারি ২১টি সাব-প্লেনারি ও ৪০টি বিভিন্ন বিষয়ভিত্তিক কর্মশালা আয়োজনের ব্যবস্থা রয়েছে।’

সম্প্রতি এ সম্মেলনকে কেন্দ্র করে ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের সভাপতিত্বে এক সভায় ৯ সদস্য বিশিষ্ট জাতীয় কমিটি গঠন করা হয়। সংবাদ সম্মেলনে জাতীয় আয়োজক কমিটির পক্ষে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান, গণ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ড. লায়লা পারভীন বানু।

সংবাদ সম্মেলনে চতুর্থ আন্তর্জাতিক জনগণের স্বাস্থ্য সম্মেলনের আন্তর্জাতিক কমিটির পক্ষে আলোচনার বিষয়বস্তু তুলে ধরেন ড. অমিত সেন গুপ্ত ও ড. অমিতাভ গুহ। সম্মেলনে অংশগ্রহণ করার জন্য নিবন্ধন চলছে। www.phm.bd.org ওয়েবসাইটে ঢুকে নিবন্ধন কর‌া যাবে।

এমইউ/এসআর/এমএস

আপনার মতামত লিখুন :