ডা. লিটু আর নেই

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:০৭ পিএম, ১৮ জানুয়ারি ২০১৯

পেসেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাধারণ সস্পাদক ও উত্তরা আধুনিক মেডিকেল কলেজের হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রাকিবুল ইসলাম লিটু আর নেই (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)। রাজধানীর ল্যাবএইড হাসপাতালের করনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন অবস্থায় আজ (১৮ জানুয়ারি) দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি মাল্টিপল অরগান ফেইলিয়র নিয়ে বৃহস্পতিবার বিকেলে অধ্যাপক ডা. মাহবুবুর রহমানের অধীনে ভর্তি হন।

ল্যাবএইড হাসপাতালের মুখপাত্র সাইফুর রহমান লেলিন দুপুর ২টায় জাগো নিউজকে জানান, দুপুর আনুমানিক সোয়া ১টার দিকে ডা. লিটু মারা গেছেন। ভর্তির সময় থেকেই তার অবস্থা আশঙ্কাজনক ছিল। হার্ট, কিডনি, লাংসহ বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ অকার্যকর হয়ে পড়েছিল। ডাক্তারি ভাষায় যাকে মাল্টি অরগান ফেইলিয়র বলা হয়।

এদিকে ডা. রাকিবুল ইসলাম লিটুর মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে চিকিৎসক, গণমাধ্যমকর্মী, রাজনৈতিক নেতাসহ সর্বমহলে শোকের ছায়া নেমে আসে। তিনি হাসপাতালে ভর্তির পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার সুস্থতা কামনা করে অসংখ্য ষ্ট্যাটাস দেখা যায়।

ডা. লিটু সবার কাছে মানবদরদী চিকিৎসক হিসেবে সুপরিচিত ছিলেন। পেশার প্রতি একাগ্রতার কারণে তিনি সবার কাছে ভীষণ প্রিয় ছিলেন। এই হৃদরোগ বিশেষজ্ঞ প্রতিদিন অসংখ্য রোগী দেখলেও অনেকের কাছ থেকে টাকা নিতেন না। টাকা ছাড়াই অনেকের অস্ত্রোপচার করেছেন। বহু রোগীকে বাড়ি ফেরার জন্যও পকেট থেকে টাকা দিয়েছেন। তার মৃত্যুর সংবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকের মাতম চলছে।

এমইউ/এমএমজেড/এমকেএইচ

আপনার মতামত লিখুন :