স্বচ্ছতার সঙ্গে কাজ করার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:১৭ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৯

স্বাস্থ্যখাতের ভাবমূর্তি ঊর্ধ্বে রাখতে সংশ্লিষ্ট সবাইকে স্বচ্ছতার সঙ্গে কাজ করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, জনগণের সেবার গুণগত মান আরও বাড়ানোর লক্ষ্যে কাজে গতিশীলতা আনতে হবে। স্বাস্থ্যখাতে সেবা প্রাপ্তির সন্তুষ্টির কারণে সরকারের উপর সাধারণ মানুষের আস্থার জন্ম হয় বলে জানান তিনি।

রোববার (৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি), বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জন (বিসিপিএস), বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিল (বিএমআরসি), ন্যাশনাল ইনস্টিটিউট অব পপুলেশন, রিসার্চ অ্যান্ড ট্রেনিং (নিপোর্ট), জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান (নিপসম), নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কাউন্সিলের প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় মন্ত্রী এ কথা বলেন।

সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, বিসিপিএস সভাপতি ও বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াসহ সংস্থার প্রধানগণ উপস্থিতি ছিলেন।

হাসপাতালে নার্সদের কর্ম বণ্টন পূর্ণাঙ্গ আকারে প্রস্তুত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে সভায় জানতে চান স্বাস্থ্যমন্ত্রী। এ সময় তিনি দ্রুত নার্সদের কর্ম বণ্টন প্রস্তুত করে উপস্থাপনের জন্য নার্সিং অধিদফতরের মহাপরিচালককে নির্দেশ দেন। দেশে চিকিৎসা বিজ্ঞানের গবেষণায় আরও নজর দিতে প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রেক্ষিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ সব চিকিৎসা গবেষণা প্রতিষ্ঠান প্রধানগণকে কর্মপরিকল্পনা প্রণয়নের নির্দেশ দেন তিনি।

এর আগে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ‘জাতীয় মানসিক স্বাস্থ্য কর্মপরিকল্পনা’ বিষয়ক সভায় স্বাস্থ্যমন্ত্রী সভাপতিত্ব করেন। অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ হোসেন সভায় প্রধান অতিথি ছিলেন।

এমইউ/এএইচ

আপনার মতামত লিখুন :