বিএসএমএমইউয়ের ২১১ শিক্ষার্থীকে গবেষণা অনুদান প্রদান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ২১১ ছাত্রছাত্রীকে গবেষণার জন্য গবেষণা অনুদান (থিসিস গ্রান্ট) প্রদান করা হয়েছে। এর মধ্যে মেডিসিন অনুষদের ৯৪, শিশু অনুষদের ৩১, সার্জারি অনুষদের ৫৪, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ২২ এবং ডেন্টাল অনুষদের ১০ জন শিক্ষার্থী রয়েছেন।

আজ (মঙ্গলবার) সকালে বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে গবেষণা অনুদানের চেক হাস্তান্তর করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ছাত্র জীবন স্বপ্ন দেখার সময়। জীবন গড়ার সময়। এই সময়ে যতটুকু নিজেকে গড়ে তুলতে পারবে সেটাই সারা জীবন কাজে লাগবে। তাই সঠিক ও যথাযথভাবে এবং সততা ও আন্তরিকতার সাথে কোনোরকম ফাঁকি না দিয়ে সত্যিকার অর্থেই সত্যিকারের গবেষণা কর্ম-থিসিস সম্পন্ন করতে হবে। তাহলেই সেটা নিজের জন্য যেমন সম্পদ হবে এবং অন্যের জন্য কল্যাণকর হবে।

সভাপতির বক্তব্যে উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেন, বর্তমান সময়ে গবেষণার অনেক সুযোগ সৃষ্টি হয়েছে। গবেষণার জন্য সুযোগ-সুবিধা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও সহযোগিতার ফলে গবেষণার ক্ষেত্রে নব দিগন্তের দ্বার উন্মেচিত হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম ও কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

এতে বিএসএমএমইউয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক (অর্থ ও হিসাব) মো. আবদুস সোবহান, উপ-রেজিস্ট্রার মো. আব্দুল আলীম প্রমুখ উপস্থিত ছিলেন।

এমইউ/এমবিআর/আরআইপি