শোক দিবসে সিরাজুল ইসলাম মেডিকেলে বিনামূল্যে চিকিৎসা প্রদান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৫৮ পিএম, ১৫ আগস্ট ২০১৯

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে ২২৭ জন রোগীকে চিকিৎসা সেবার পাশাপাশি রেডিওলজি ও প্যাথলজির বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা বিনামূল্যে প্রদান করা হয়। সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতাল লিমিটেডের পাবলিক রিলেশন অফিসার সুব্রত মন্ডল এসব তথ্য জানান।

তিনি জানান, আজ সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিনামূল্যে ডায়াগনস্টিক পরীক্ষাসহ মালিবাগে অবস্থিত এ হাসপাতালের বহির্বিভাগ ও বিশেষজ্ঞ চিকিৎসকদের চেম্বার থেকে রোগীদের এ সেবা প্রদান করা হয়।

Shiraj

দিনব্যাপী এ ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্ধোধন করেন ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের প্রধান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ। এ সময় হাসপাতালটির বিভিন্ন বিভাগের কনসালটেন্ট ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অধ্যাপক ডা. এম এ আজিজ আগত রোগীদের সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসার বিষয়ে খোঁজ-খবর নেন। তিনি আগত সেবাগ্রহীতাদের মাঝে বঙ্গবন্ধুর জীবন দর্শন, বাংলাদেশ সৃষ্টির পেছনে বঙ্গবন্ধু ও তার পরিবারের অবদান তুলে ধরেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্যান্য ব্যক্তিদের জন্য দোয়া করার আহ্বানও জানান তিনি।

Shiraj

এদিন বিনামূল্যে ডায়াগনস্টিক চিকিৎসা সেবার পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে চিকিৎসা সেবা গ্রহীতারা দ্বিতীয় সাক্ষাৎকারও (ফলো-আপ) ভিজিটমুক্ত রাখার ব্যবস্থা রাখে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার হাসপাতালটির বহির্বিভাগ ও ইনডোরে বিশেষজ্ঞ চিকিৎসকরা মেডিসিন, সার্জারী, গাইনী ও অব্স, শিশু, নাক-কান-গলা, চক্ষু, মনোরোগ ও মাদকাসক্তি, ডায়াবেটিক, হৃদরোগ, অর্থোপেডিকস, চর্ম ও যৌন এবং দন্ত বিভাগে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।

এমইউ/এমএসএইচ/জেআইএম