আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা কার্ড নিয়ে এলো মেডিএইডার

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:১২ পিএম, ২৫ আগস্ট ২০১৯

স্বাস্থ্যকর জীবনযাপনে উৎসাহ প্রদান এবং নিজস্ব সেবার আপডেট সম্পর্কে জানাতে আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা কার্ড নিয়ে এলো মেডিএইডার। রোববার রাজধানীর কারওয়ান বাজারে বেসিস অডিটোরিয়ামে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে এ কার্ডের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, এই কার্ডের মাধ্যমে যে কেউ ভারত, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, জার্মানি এবং তুরস্কের ১১ হাজার ২৫০টি হাসপাতালে চিকিৎসাসেবা নিতে পারবেন। দেশের বাইরে চিকিৎসাসেবায় ভিসা প্রক্রিয়া থেকে শুরু করে যাতায়াত, আবাসন, চিকিৎসা এবং ওষুধ সবকিছুতেই মেডিএইডার সহযোগিতা প্রদান করবে। বাংলাদেশে মেডিএইডার এবং ভারতের ভিবি হেলথের উদ্যোগ কিউরমার্টের সঙ্গে যৌথভাবে এই সেবা প্রদান করা হবে।

অনুষ্ঠানে স্বাস্থসম্মতভাবে পানীয় পান করার ওপর একটি সেমিনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের জনপ্রিয় অভিনেতা আফজাল হোসেন।

তিনি বলেন, যাদের পরিবার বা বন্ধুমহলে চিকিৎসক আছেন তারা সহজেই দেশে বা বিদেশে ভালো চিকিৎসাসেবা পেয়ে থাকেন। কিন্তু যাদের পরিচিত কোনো চিকিৎসক নেই, তাদের সঙ্গে মেডিএইড ডাক্তারবন্ধু হয়ে সঠিক চিকিৎসাসেবা পেতে সাহায্য করবে বলে আমি আশা রাখি।

ভিবি হেলথের গ্লোবাল বিজনেস পরিচালক রাঘবেন্দ্র প্রসাদ বাংলাদেশের স্বাস্থ্যসেবার ভূয়সী প্রশংসা করেন। তিনি জানান, কিছু কিছু ক্ষেত্রে এখানকার চিকিৎসকদেরও দ্বিতীয় মতামত সম্পর্কে জানার প্রয়োজন হয়।

আরএম/বিএ/এমএস