অ্যাওয়ার্ড নিতে ভারত গেলেন বিএসএমএমইউ ভিসি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০০ পিএম, ২৯ আগস্ট ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অব সার্জন্স (বিসিপিএস)-এর সাবেক সভাপতি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া নিউরো স্পাইনাল সার্জন্স অ্যাসোসিয়েশন (এনএসএসএ) প্রদত্ত প্রফেসর পিএস রামানি লাইফ টাইম অ্যাওয়ার্ড গ্রহণ করতে ভারত গেছেন।

গতকাল ২৮ আগস্ট সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানে ভারতের কোচিনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মেডিকেল সায়েন্সসহ দেশ ও বিদেশে নিউরো সার্জারি বিষয়ক চিকিৎসাসেবা, গবেষণা ও শিক্ষকতায় অসামান্য অবদান রাখায় ও কর্মের স্বীকৃতি হিসেবে এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পরিমণ্ডলে তুলে ধরার প্রয়াস হিসেবে নিউরো স্পাইনাল সার্জন্স অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটি ও সাধারণ বডি হতে সর্বসম্মতিক্রমে তাকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

শুক্রবার দক্ষিণ ভারতের কোচিনে নিউরো স্পাইনাল সার্জন্স অ্যাসোসিয়েশনের তিনদিনব্যাপী বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া প্রফেসর পিএস রামানি লাইফ টাইম অ্যাওয়ার্ড গ্রহণের পাশাপাশি সম্মেলনে অংশগ্রহণও করবেন। আগামী ১ সেপ্টেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে।

পিআর