গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন ডেঙ্গু রোগী ৬১৫ জন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯
ফাইল ছবি

টানা দু'দিন সারা দেশের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত নতুন ভর্তি রোগীর সংখ্যা কিছুটা বাড়লেও গত ২৪ ঘণ্টায় রোগীর সংখ্যা স্বল্প সংখ্যায় কমেছে। গত ২৪ ঘণ্টায় অর্থাৎ ১৬ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে আজ ১৭ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকায় ১৯৮ জন ও ঢাকার বাইরে ৪১৭ জন নতুন রোগী ভর্তি হয়।

পূর্ববর্তী ২৪ ঘণ্টায় অর্থাৎ ১৫ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে আজ ১৬ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকা ১৯৩ ঢাকার বাইরে ৪৬০ জনসহ মোট ৬৫৩ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হন। এ হিসেবে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগীর সংখ্যা ৩৮ জন কমেছে।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক আয়েশা আক্তার এ তথ্য জানান।

তিনি বলেন, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালের সর্বমোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ২ হাজার ৪৮৫ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ৯৯৩ জন ও অন্যান্য বিভাগে ১ হাজার ৪৯২ জন রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশের হাসপাতালে সর্বমোট ভর্তিকৃত ডেঙ্গু রোগীর সংখ্যা ৮২ হাজার ৪৫৪ জন। তাদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৭৯ হাজার ৭৬৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের রোগ তত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)-এ ডেঙ্গু সন্দেহে ২০৩টি মৃত্যুর তথ্য প্রদান করা হয়। এর মধ্যে আইইডিসিআর ১১৬টি তথ্য পর্যালোচনা শেষ করে ৬৮টি মৃত্যু ডেঙ্গু জ্বরে বলে নিশ্চিত করেছে।

এমইউ/এসএইচএস/জেআইএম