রাজধানীতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা একশর নিচে নেমেছে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৯

রাজধানীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা একশর নিচে নেমেছে।

গত ২৪ ঘণ্টায় (২৬ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ২৭ সেপ্টেম্বর সকাল ৮টা) সারাদেশের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত মোট ভর্তি রোগীর সংখ্যা ৩৬০। তাদের মধ্যে রাজধানীতে ৮২ ও ঢাকার বাইরে ২৭৮ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এ তথ্য জানান।

তিনি বলেন, প্রায় ৩ মাস পর রাজধানীতে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৮২ জনে নেমে এসেছে। সে তুলনায় ঢাকার বাইরে রোগী তিনগুণেরও বেশি বলে মন্তব্য করেন তিনি।

পূ্র্ববর্তী ২৪ ঘণ্টায় (২৫ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত) রাজধানী ঢাকায় ১১৭ ও ঢাকার বাইরে ২৭১ জনসহ মোট ৩৮৮ নতুন রোগী ভর্তি হন।

বর্তমানে রাজধানীর ৪১টি হাসপাতালে ৫৬৭ ও ঢাকার বাইরে ৯৯০ জনসহ এক হাজার ৫৫৭ ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

উল্লেখ্য, গত ১ জানুয়ারি থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশের হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৮৬ হাজার ৯০৩। তাদের মধ্যে রাজধানীতে ৪৬ হাজার ৭৪৭ ও ঢাকার বাইরে ৪০ হাজার ১৫৬ জন।

এ পর্যন্ত সারাদেশের হাসপাতালে ভর্তি মোট রোগীদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৫ হাজার ১২২ জন। তাদের মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকার ৪৫ হাজার ৯৯৭ ও ঢাকার বাইরে রয়েছেন ৩৯ হাজার ১২৫ জন।

এমইউ/এএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]