খালেদার সুচিকিৎসার দাবিতে বিএসএমএমইউ ভিসিকে ড্যাবের স্মারকলি‌পি‌

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:১৫ পিএম, ০৩ অক্টোবর ২০১৯

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সর্বোচ্চ সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি ডা. কনক কান্তি বড়ুয়ার কাছে স্মারকলিপি দিয়েছে ডক্টরস অ্যাসো‌সি‌য়েশন অব বাংলা‌দেশ (ড্যাব) বিএসএমএমইউ শাখা।

বৃহস্পতিবার বিএসএমএমইউ শাখার সাধারণ সম্পাদক ডা. শেখ ফরহাদ স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়, সাবেক তিনবারের সফল প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রায় ২০ মাস ধরে একটি মিথ্যা মামলায় কারান্তরীণ আছেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, হাইপারটেনশন, রিউমাটয়েড, আর্থ্রাইটিস, দন্তরোগসহ বিভিন্ন রোগে ভুগছেন। গত ১ এপ্রিল থেকে তিনি বিএসএমএমইউ’র কেবিন ব্লকের ৬২১ নম্বর কেবিনে চিকিৎসাধীন আছেন। ইতোমধ্যে তিনি দাঁতের ও মুখের ঘায়ের চিকিৎসার জন্য ‘এ’ ব্লকের দন্ত বিভাগে গিয়েছিলেন।

বর্তমানে তিনি অন্যের সহযোগিতা ছাড়া ঠিকমতো চলাফেরা করতে পারছেন না। আপনার প্রতি প্রত্যাশা ড্যাবের প্রধান পৃষ্ঠপোষক গণতন্ত্রের ‘মা’ আপসহীন দেশনেত্রী বেগম খালেদা সর্বোচ্চ সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

বিএসএমএমইউ ভিসিকে স্মারকলিপি দেয়ার সময় বিএসএমএমইউ’র নবগঠিত ড্যাব নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- বিএসএমএমইউ শাখার সভাপতি ডা. এরফানুল হক সিদ্দিকী, সাধারণ সম্পাদক ডা. শেখ ফরহাদ, সিনিয়র সহ-সভাপতি ডা. মো. শহিদুল ইসলাম, সিনিয়র যুগ্ম সম্পাদক ডা. রাহাত, সহ-সভাপতি ডা. সামীম, ডা. নাসের, ডা. রিদওয়ান, ডা. সায়েম, ডা. জাফর ইকবাল, ডা. আনোয়ার, ডা. শাহীন, ডা. মিরাজ, ডা. এ কে আজাদ, ডা. কাজল, ডা. অঞ্জন, ডা. জুয়েল, ডা. লোহানী, ডা. এনামুল হক, ডা. আনিস, ডা. সোহেল প্রমুখ।

এমইউ/বিএ