সরকারি হিসাবে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ৯৩

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:২৮ এএম, ১০ অক্টোবর ২০১৯
ফাইল ছবি

সরকারি হিসাবে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৯৩ জনে দাঁড়িয়েছে। এর আগে স্বাস্থ্য অধিদফতরের রোগ তত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটির সর্বশেষ মোট ২৪২ জন সন্দেহভাজন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের মধ্যে ১৩৬টি মৃত্যুর কারণ রিভিউ করে। তার মধ্যে ৮১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে বলে জানায় ডেথ রিভিউ কমিটি।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার জানান, সর্বশেষ রিভিউ কমিটি মোট ১৫১ জনের মৃত্যুর কারণ রিভিউ করে ৯৩টি মৃত্যু নিশ্চিত করে।

তবে সরকারি হিসাবে ডেঙ্গুতে মৃতের সংখ্যা ৯৩ জন বলা হলেও বেসরকারি হিসাবে এ সংখ্যা কয়েক গুণ বেশি।

গত ১ জানুয়ারি থেকে ৯ অক্টোবর পর্যন্ত সারাদেশের হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৯০ হাজার ৭৯৯ জন। তাদের মধ্যে রাজধানীতে ৪৬ হাজার ৬৬৫ জন ও ঢাকার বাইরে ৩৯ হাজার ৮৭৮ জন।

সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৯ হাজার ২১৮ জন। তাদের মধ্যে রাজধানীর হাসপাতাল থেকে ৪৭ হাজার ১২৫ জন ও ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪২ হাজার ৯৩ জন রিলিজ পেয়েছেন।

এমইউ/এমএসএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]