বাড্ডায় জাপান মেডিকেল সেন্টারের ‘মাই সেবা’ যাত্রা শুরু

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:০৫ পিএম, ২৭ অক্টোবর ২০১৯

রাজধানীর বাড্ডায় জাপান মেডিকেল সেন্টারের ‘মাই সেবা’ যাত্রা শুরু হয়েছে। শনিবার (২৬ অক্টোবর) দুপুরে গুলশান-বাড্ডা লিংক রোডের মানামা এম এস টরেনে নতুন এ শাখার উদ্বোধন করা হয়। চলতি বছরের নভেম্বর থেকে এর চিকিৎসা কার্যক্রম শুরু হবে।

অনুষ্ঠানে মাই সেবার প্রধান চিকিৎসা কর্মকর্তা ড. তোমোহিরো মরিতা, প্রধান উপদেষ্টা ড. সৈয়দ এমদাদুল হক, ফোর বিলিয়ন হেলথ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, ইউতারো ইয়োকোকাওয়াসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ‘মাই সেবা’ জাপানি চিকিৎসকদের পরিচালনায় একটি রোগ নির্ণয় কেন্দ্র; ২০১৬ সালে জাইকার সহযোগিতায় যার যাত্রা শুরু। নতুন এই পারিবারিক চিকিৎসা সেবার মাধ্যমে স্বাস্থ্য ঝুঁকি কমানোই মাই সেবার লক্ষ্য।

তারা বলেন, এই চিকিৎসা পেশাদার প্ল্যাটফর্মটি অনলাইন চ্যাট সিস্টেমের মাধ্যমেও পাওয়া যাবে। শুধু বাংলাদেশে স্বাস্থ্যসেবার মান উন্নতই করবে না এই সেবা, এতে সম্ভাবনার নতুন দুয়ার উন্মোচিত হবে বলেও আশা প্রকাশ করেন তারা।

অনুষ্ঠানে জানানো হয়, মাই সেবা জাপান, ভারত এবং বাংলাদেশের প্রথম শ্রেণির হাসপাতালের চিকিৎসকদের কাছ থেকে সেবা নেয়ার ক্ষেত্রে রোগীর সহযোগিতা করতে পারে। স্বল্প খরচে ২৫টিরও বেশি রোগ শনাক্তকরণের পাশাপাশি চিকিৎসাও পাওয়া যাবে মাইসেবার মাধ্যমে।

এসআর/পিআর