২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২৪৮ ডেঙ্গু রোগী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ২৯ অক্টোবর ২০১৯
ফাইল ছবি

রাজধানীসহ সারা দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় অর্থাৎ সোমবার (২৮ অক্টোবর) সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪৮ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানীর ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১০৪ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ১৪৪ জন রোগী ভর্তি হন।

এর আগের ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারা দেশে ২৫১ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হন। তার মধ্যে ২৭ অক্টোবর সকাল ৮টা থেকে ২৮ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত রাজধানীর ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮৯ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হন ১৬২ জন রোগী।

গত দুই দিনের ব্যবধানে সারা দেশে মাত্র ৩ জন কম ডেঙ্গু রোগী ভর্তি হন। মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার এ তথ্য জানান।

তিনি জানান, বর্তমানে রাজধানীর ৪১টি হাসপাতালে ৪০৭ জন ও ঢাকার বাইরে ৫২৮ জনসহ বর্তমানে ৯৩৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। গত ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত সারা দেশের হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৯৫ হাজার ৬২০ জন। তাদের মধ্যে ঢাকায় ৪৯ হাজার ৩৯৯ জন ও ঢাকার বাইরে ৪৬ হাজার ২২১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৪ হাজার ৪৩৭ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতাল থেকে ৪৮ হাজার ৮০২ জন এবং ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪৫ হাজার ৬৩৫ জন।

স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটি সর্বশেষ মোট ২৪৮ জন সন্দেহভাজন মৃত ব্যক্তির মধ্যে ১৭১টি মৃত্যুর কারণ রিভিউ করে। তার মধ্যে ১০৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে অভিমত ব্যক্ত করেন ডেথ রিভিউ কমিটি

এমইউ/এমএসএইচ/জেআইএম