সুইজারল্যান্ডের বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিএসএমএমইউ-এর চুক্তি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ০৬ আগস্ট ২০২০

সুইজারল্যান্ডের ইউনিভার্সিটি হসপিটাল অব জুরিখের কার্ডিওলজি বিভাগের সঙ্গে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ ) কার্ডিয়াক সেন্টার।

এ উপলক্ষে বিএসএমএমইউয়ের ডা. মিল্টন হলে বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

বিএসএমএমইউয়ের পক্ষে স্বাক্ষর করেন ইন্টারনাল মেডিসিন অনুষদের ডিন ও কার্ডিওলজি বিভাগের ক্লিনিক্যাল কার্ডিওলজির ডিভিশন হেড অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. চৌধুরী মেসকাত আহম্মেদ।

সুইজারল্যান্ডের ইউনিভার্সিটি হসপিটাল জুরিখের পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের সিইইও প্রফেসর ডা. গ্রেগোর জুনড, ডিরেক্টর রিসার্চ অ্যান্ড এডুকেশন প্রফেসর ডা. গেব্রিলা সেন্টি, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. ফ্রাঙ্ক রুসচিতজকা।

অনুষ্ঠানে বিএসএমএমইউ-এর বিভিন্ন অনুষদের ডিন, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া কোভিড ১৯-এর মহামারি চলাকালীন সুইজারল্যান্ডের জুরিখ ইউনিভার্সিটির সঙ্গে এই সমঝোতা স্মারক স্বাক্ষরকে একটি অর্জন হিসেবে উল্লেখ করে সমঝোতা স্মারকের আলোকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রমমহ কার্ডিওলজি বিভাগকে আরও সমৃদ্ধ করার আহ্বান জানান।

এমইউ/এফআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]