স্বাস্থ্য অধিদফতরে অফিস ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৫১ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২০

দাফতরিক কাজে কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি, জনবান্ধব সেবা প্রদান এবং প্রাতিষ্ঠানিক শুদ্ধাচার নিশ্চিতকরণের লক্ষ্যে স্বাস্থ্য অধিদফতরর থেকে পরিচালক ও লাইন ডিরেক্টরদের জন্য এক কর্মশালার আয়োজন করা হয়েছে। বুধবার (৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরে দিনব্যাপী অফিস ব্যবস্থাপনা বিষয়ক এক কর্মশালার আয়োজন করা হয়।

সরকারি কর্মচারীদের জন্য পালনীয় শুদ্ধাচার, অফিস ব্যবস্থাপনা, সরকারি পত্র এবং নথি সংরক্ষণ ও ব্যবস্থাপনা ইত্যাদি বিষয়ের ওপর মূল আলোচনা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আবদুল মান্নান। আরও আলোচনায় অংশগ্রহণ করেন একই বিভাগের যুগ্ম সচিব মো. জিল্লুর রহমান চৌধুরী।

আলোচকরা যথাসময়ে এবং যথানিয়মে দাফতরিক কাজ সম্পন্ন করার বিষয়ে গুরুত্বারোপ করেন। স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নান তার বক্তব্যে পরিপূর্ণ শুদ্ধাচার চর্চার মাধ্যমে ব্যক্তি, সমাজ তথা রাষ্ট্রের আপামর জনগণের প্রতি প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে স্বাস্থ্য ক্যাডার কর্মকর্তাদের দায়িত্ব যথাযথভাবে পালনের গুরুত্ব তুলে ধরেন। শুদ্ধাচার শুধুমাত্র কর্মক্ষেত্রে নয় বরং জীবনের প্রতিটি ক্ষেত্রে লালন ও চর্চা করা প্রয়োজন বলে তিনি উল্লেখ করেন।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম তার বক্তব্যে বলেন, প্রশিক্ষণ প্রতিটি মানুষের মধ্যে ইতিবাচক পরিবর্তন আনতে সক্ষম। পরিবর্তিত এই বিশ্বে কর্মের নানামুখী প্রসারের ফলে প্রশিক্ষণের গুরুত্ব প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে।

এমইউ/এফআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]