স্বাস্থ্য প্রকৌশলের অকেজো স্থাপনা অপসারণে কমিটি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:০৫ এএম, ১৪ নভেম্বর ২০২০

রাজধানী ঢাকায় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের আওতাধীন সকল জরাজীর্ণ ও অকেজো স্থাপনা ও পুরাতন ভবন বিক্রয় এবং ভেঙে অপসারণ করা হবে।

এ জন্য স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে আহ্বায়ক ও নির্বাহী প্রকৌশলীকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধান বা প্রতিনিধি (প্রথম শ্রেণির নিচে নয়), স্বাস্থ্য অধিদফতরের একজন প্রতিনিধি (প্রথম শ্রেণির নিচে নয়) ও গণপূর্ত অধিদফতরের একজন প্রতিনিধি (প্রথম শ্রেণির নিচে নয়)।

গত ৯ নভেম্বর স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের নির্মাণ অধিশাখার উপসচিব মুহাম্মদ শাহাদাত খন্দকার স্বাক্ষরিত এক চিঠিতে এ কমিটি গঠিত হয়।

মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের বেশকিছু স্থাপনা বহু বছরের পুরোনো। এগুলো প্রতিবছরই মোটা অংকের টাকা খরচ করে সংস্কার করে ঠিক রাখা হচ্ছে। এসব জরাজীর্ণ ভবন ভেঙে নতুন ভবন নির্মাণের লক্ষ্যে ভবন বিক্রয় ও অপসারণের উদ্যোগ নেয়া হয়েছে।

এমইউ/বিএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]