শেখ রাসেল গ্যাস্ট্রোলিভারে সার্জারি বিভাগের কার্যক্রম শুরু

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ১৭ নভেম্বর ২০২০
ফাইল ছবি

রাজধানীর মহাখালীর সরকারি শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের সার্জারি বিভাগ এবং অপারেশন থিয়েটারের কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) লেপারোস্কোপি সার্জারি করে একজন রোগীর পিত্তথলির পাথর অপসারণের মাধ্যমে পরীক্ষামূলকভাবে অপারেশন থিয়েটারের কার্যক্রম শুরু হয়।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রখ্যাত সার্জন অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম এ হাসপাতালের সার্জারি বিভাগের চিকিৎসকদের সঙ্গে নিয়ে সফলভাবে অপারেশ কার্যক্রম সম্পন্ন করেন।

পরে মহাপরিচালক এ হাসপাতালের অপারেশন থিয়েটার এবং সংশ্লিষ্ট অন্যান্য বিভাগের সুযোগ-সুবিধা ও যন্ত্রপাতির মানের ভূয়সী প্রশংসা করেন।

হাসপাতালটির সুষ্ঠু পরিচালনা ও রোগীদের মানসম্মত চিকিৎসা প্রদানে গতিশীল নেতৃত্বের জন্য পরিচালক অধ্যাপক ডা. ফারুক আহমেদসহ তার সহযোগীদের প্রশংসা করেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক।

তিনি বলেন, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল প্রধানমন্ত্রী কর্তৃক পরিপাকতন্ত্র ও লিভার রোগের চিকিৎসায় বিশ্বমানের সেবা প্রদানের একটি অনন্য উদ্যোগ।

এমইউ/এইচএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]