নার্সদের জাতীয় ইউনিফর্ম পরিধানের নির্দেশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:২১ এএম, ২৭ নভেম্বর ২০২০
ফাইল ছবি

সারাদেশের হাসপাতালে দায়িত্বরত নার্সদের নির্ধারিত জাতীয় ইউনিফর্ম পরিধানের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (নার্সিং সেবা শাখা-১) সিনিয়র সহকারী সচিব এসএম জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়।

চিঠিতে বলা হয়েছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের নিয়ন্ত্রণাধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের আওতাধীন সব হাসপাতাল, স্বাস্থ্য প্রতিষ্ঠান, নার্সিং কলেজ, নার্সিং ইনস্টিটিউটে কর্মরত সরকারি নার্স, মিডওয়াইফ, সিনিয়র স্টাফ নার্স, নার্সিং সুপারভাইজার, উপসেবা তত্ত্বাবধায়ক, সেবা তত্ত্বাবধায়ক, জেলা হেলথ নার্স, অধ্যক্ষ, লেকচারার (নার্সিং কলেজ), অধ্যক্ষ/ইন্সট্রাক্টর (নার্সিং ইনস্টিটিউট) অনেকেই অনুমোদিত ইউনিফর্ম দায়িত্বরত অবস্থায় ও অফিস সময়ে পরিধান করছেন না। বিষয়টি কোনোভাবেই কাম্য নয়।

nurse1

দায়িত্বরত অবস্থায় বা অফিস সময়ে নার্সদের আবশ্যিকভাবে প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জারি করা নির্ধারিত ইউনিফর্ম পরিধান করতে হবে।

এ অবস্থায় সরকারি নার্স, মিডওয়াইফ সিনিয়র স্টাফ নার্স, নার্সিং সুপারভাইজার, উপ-তত্ত্বাবধায়ক, সেবা তত্ত্বাবধায়ক, জেলা পাবলিক হেলথ নার্স, অধ্যক্ষ/লেকচারার (নার্সিং কলেজ) ও অধ্যক্ষ/ইন্সট্রাক্টরকে (নার্সিং ইনস্টিটিউট) নির্ধারিত ইউনিফর্ম পরিধানকে নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।

এমইউ/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]