বিএসএমএমইউয়ের চর্ম ও যৌনরোগ বিভাগের নতুন চেয়ারম্যান কামরুল হাসান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৫০ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চর্ম ও যৌন রোগ বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে অধ্যাপক ডা. মো. কামরুল হাসান জায়গীরদারকে তিন বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে। গত ১৫ ফেব্রুয়ারি থেকে এ প্রজ্ঞাপন কার্যকর হয়।

গত ১৮ ফেব্রুয়ারি বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া তার কার্যালয়ে অধ্যাপক ডা. মো. কামরুল হাসান জায়গীরদারের হাতে নিয়োগপত্র তুলে দেন। এসময় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, নিউরোসার্জারি বিভাগের সদ্য বিদায়ী চেয়ারম্যান ডা. এ টি এম মোশারেফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অধ্যাপক ডা. মো. কামরুল হাসান জায়গীরদার সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের ১৪তম ব্যাচের শিক্ষার্থী। তিনি ১৯৮২ সালের সেপ্টেম্বরের শেষ বর্ষের এমবিবিএস পরীক্ষার্থী। পরবর্তীতে ১৯৯৮ সালের জানুয়ারিতে তদানীন্তন আইপিজিএমএন্ডআর থেকে এম.ডি. ডারমাটোলজি ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৯৫ সালে তদানীন্তন আইপিজিএমএন্ডআর- এ (বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়) মেডিক্যাল অফিসার হিসেবে যোগদান করেন।

তিনি ২০০০ সালে সহকারী অধ্যাপক, ২০০৪ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১১ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। অধ্যাপক ডা. মো. কামরুল হাসান জায়গীরদার সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার রজাকপুর গ্রামের জায়গীরদার বাড়ির সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের ফিজিওলজি বিভাগের প্রাক্তন অধ্যাপক মরহুম ডা. আব্দুর রকিব জায়গীরদার ও সৈয়দা রাবেয়া খানমের দ্বিতীয় পুত্র।

এমইউ/ইএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]