যুগোপযোগী বেতন কাঠামো প্রণয়নসহ ৫ দাবি বিএনজিডিএ’র

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ১৩ জুন ২০২১

ডা. খালেদ শওকত আলীকে সভাপতি এবং ডা. মো. ওবায়দুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্যের তিন বছর মেয়াদী কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করেছে বাংলাদেশ নন-গভর্নমেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন (বিএনজিডিএ)।

রোববার (১৩ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির কমিটি ঘোষণা এবং বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরা হয়।

কমিটির অন্যান্যরা হলেন- সহ-সভাপতি ডা. শাহেদ হায়দার চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. কাউছার আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক অংকুর দত্ত, সাংগঠনিক সম্পাদক ডা. ফারহান সাদিক খান, অর্থ সম্পাদক ডা. দেবদাস পাল, দফতর সম্পাদক ডা. সজীব নজরুল হৃদয়, যুগ্ম-দফতর সম্পাদক ডা. মো. কাজী সিফাত আক্তার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. মুশতাক রহমান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আকাশ মাহমুদ সোহেল, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ডা. আব্দুল্লাহ আল মামুন, ক্রীড়া বিষয়ক সম্পাদক শহীদ আনোয়ার খান, মহিলা বিষয়ক সম্পাদক ডা. পাড়সা রহমান এবং যুগ্ম মহিলা বিষয়ক সম্পাদক ডা. সুমাইয়া সামাদ দীপা।

বেসরকারি চিকিৎসকদের জন্য বেসরকারি স্বাস্থ্য খাতের উন্নয়নকল্পে চিকিৎসক প্রতিনিধিদের সঙ্গে আলোচনা সাপেক্ষে সুনির্দিষ্ট যুগোপযোগী বেতন কাঠামো প্রণয়ন এবং দ্রুততম সময়ে বাস্তবায়নসহ পাঁচ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ নন-গভর্নমেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন (বিএনজিডিএ) নেতারা।

তাদের অন্যান্য দাবিগুলো হলো- করোনা মহামারির সময় যেসব প্রতিষ্ঠান চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্য কর্মীদের বেতন-ভাতা পরিশোধ করেনি বা আংশিক কর্তন করেছে তাদের বিরুদ্ধে প্রাতিষ্ঠানিক ব্যবস্থা গ্রহণ এবং চিকিৎসকদের সব বকেয়া বেতন-ভাতা অনতিবিলম্বে পরিশোধ করতে হবে; কর্মক্ষেত্রে সব চিকিৎসকের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে দ্রুততম সময়ে প্রণীত চিকিৎসা সুরক্ষা আইনের বাস্তবায়ন করা; বেসরকারি স্বাস্থ্য খাতের তদারকিতে বেসরকারি চিকিৎসক প্রতিনিধি অন্তর্ভুক্ত করা এবং চিকিৎসকদের মধ্য থেকে স্বাস্থ্য খাতের উদ্যোক্তা তৈরির লক্ষ্যে বেসরকারি চিকিৎসকদের প্রণোদনা ও সুদমুক্ত লোনের ব্যবস্থা করা।

এমইউ/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]