স্বাস্থ্যবিষয়ক মৌলিক গবেষণায় মনোনিবেশ করুন : শারফুদ্দিন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:০৬ পিএম, ১৬ জুন ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন চিকিৎসাসেবার পাশাপাশি গবেষণাকেও সমান গুরুত্ব দিয়ে কার্যক্রম পরিচালনা করছে। গবেষণার মাধ্যমেই বিশ্বদরবারে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে মর্যাদার আসনে অধিষ্ঠিত করা সম্ভব।

তিনি বলেন, আন্তর্জাতিক পরিমণ্ডলে বিশ্ববিদ্যালয়ের র্যাংকিং উন্নতিকরণে গবেষণার বিকল্প নেই। স্বাস্থ্যবিষয়ক মৌলিক গবেষণায় অধিক মনোনিবেশ করুন। সাথে সাথে করোনাভাইরাস থেকে মুক্তির উপায় খুঁজে বের করতে এ বিষয়ে নিরন্তর গবেষণা কার্যক্রম চালিয়ে যেতে হবে।

বুধবার (১৬ জুন) বিএসএমএমইউ শহীদ ডা. মিল্টন হলে শিক্ষক ও চিকিৎসকদের গবেষণা মঞ্জুরি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিসার্চ গ্রান্ট কমিটি আয়োজিত এই গবেষণা মঞ্জুরি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন। ৩৭ জন শিক্ষক ও দুইজন মেডিকেল অফিসারকে এই গবেষণা মঞ্জুরি প্রদান করা হয়। এর মধ্যে করোনাভাইরাস নিয়ে গবেষণা করার জন্য ১২ জন শিক্ষককে গবেষণা মঞ্জুরি প্রদান করা হয়েছে।

উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন জানান, উপাচার্যের নির্দেশনায় বর্তমান প্রশাসন গবেষণা মান উন্নয়ন ও গবেষণার পরিধি বৃদ্ধির জোরালো পদক্ষেপ নিয়েছে।

অনুষ্ঠানে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমইউ/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]