সরকারি হাসপাতালে বিনামূল্যে ইনজেকশন পাচ্ছেন সাপে কাটা রোগীরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:০০ পিএম, ২৩ জুন ২০২১
ফাইল ছবি

স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র ও নন-কমিউনিকেবল ডিজিজের (এনসিডিসি) পরিচালক অধ্যাপক ডা. রোবেদ আমিন বলেছেন, সারাদেশের সরকারি হাসপাতালে সাপে কাটা রোগীদের বিনামূল্যে অ্যান্টিভেনম ইনজেকশন দেয়া হচ্ছে।

বুধবার (২৩ জুন) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

ডা. রোবেদ আমিন বলেন, বর্ষাকালে বৃষ্টিপাত ও বন্যার সময় সাপের উপদ্রব বেড়ে যায়। সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সাপে কাটা রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে সারাদেশের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈজ্ঞানিক ভিত্তিতে সাপে কাটা রোগীর চিকিৎসার জন্য অ্যান্টিভেনম ইনজেকশন সরবরাহ করা হয়েছে।

jagonews24অধ্যাপক ডা. রোবেদ আমিন

এখন পর্যন্ত কোনো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যান্টিভেনম ইনজেকশন না পেয়ে থাকলে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে যোগাযোগের অনুরোধ জানান।

দেশের যেকোনো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাপে কাটা রোগী থাকলে তাকে ওঝা বা কবিরাজের কাছে নিয়ে না গিয়ে সঙ্গে সঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে বিনামূল্যে ইনজেকশন দেয়ার পরামর্শ দেন ডা. রোবেদ আমিন।

এমইউ/এমএসএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]