মাত্র ৯৯ টাকায় পাওয়া যাবে ডককিউর’র স্বাস্থ্যসেবা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১২ পিএম, ০৬ জুলাই ২০২১

দেশীয় চিকিৎসা ব্যবস্থা নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন প্রশ্ন উঠে আসলেও সম্প্রতি লক্ষণীয় পরিবর্তন এসেছে দেশের চিকিৎসা ব্যবস্থায়। প্রযুক্তির কল্যাণে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে অনলাইন চিকিৎসা বা টেলিহেলথ সার্ভিস। তেমনই একটি প্ল্যাটফর্ম ‘ডককিউর হেলথ টেক লিমিটেড’।

নিজস্ব মোবাইল অ্যাপ ‘ডককিউর’র মাধ্যমে সারাদেশে স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা করছে প্রতিষ্ঠানটি। শুধু দেশেই নয়, অ্যাপের মাধ্যমে টেলিমেডিসিন সেবা নিয়েছেন মধ্যপ্রাচ্যের কিছু রোগীও। করোনাকালে বিশেষ প্যাকেজের মাধ্যমে সেবা প্রদান করছে ডককিউর, যা মাত্র ৯৯ টাকা থেকে শুরু।

পাশাপাশি ডককিউর অ্যাপ থেকে অল্প টাকায় ডায়াবেটিস, গাইনি ও অন্যান্য প্যাকেজ কিনে সবাই দিনে-রাতে যেকোনো সময় ডাক্তারের পরামর্শ নিতে পারবেন। এছাড়া ডককিউর অ্যাপের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে যেকোনো মেডিকেল টেস্ট এবং ওষুধও কিনতে পারবেন গ্রাহকরা।

বর্তমানে ডককিউর’র সঙ্গে যুক্ত আছে ২০টিরও বেশি হাসপাতাল, প্রায় ৪০টি ডায়াগনস্টিক সেন্টার, ৫০টিরও বেশি ফার্মেসি এবং ঢাকার বিভিন্ন স্বনামধন্য হাসপাতালের তিন শতাধিক চিকিৎসক। এছাড়া ২৪/৭ জরুরি সেবা দেয়ার জন্য ডককিউর’র নিজের ২০ জন ডাক্তার সব সময় প্রস্তুত। ডককিউর’র সেবার তালিকায় রয়েছে ডাক্তার অ্যাপয়েন্টমেন্ট, টেলিমেডিসিন, অনলাইন ওষুধ, মেডিকেল টেস্ট, হোম ডায়াগনস্টিক টেস্ট, হোম কোভিড টেস্ট, ইন্স্যুরেন্স, হেলথ প্যাকেজ ইত্যাদি।

ইন্স্যুরেন্স পার্টনার হিসেবে ডককিউর গার্ডিয়ান লাইফের সাথে চুক্তিবদ্ধ হয়েছে, এখন থেকে অ্যাপের মাধ্যমে ডককিউর’র কাস্টমার লাইফ কাভারেজ এক লাখ এবং হসপিক্যাশ বা হেলথ ওয়ালেট ক্যাশ ৫০ হাজার টাকা পর্যন্ত ক্লেইম করতে পারবে।

ডককিউর হেলথ টেক লিমিটেডের সিইও ইঞ্জিনিয়ার মো. হাফিজুর রহমান বলেন, মানুষের সাধ্যের মধ্যে সঠিক চিকিৎসাসেবা দিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। করোনাকালে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা সোনার হরিণ সমতুল্য হয়ে উঠেছে। অনেকে ঘর থেকে বের হতে অনীহা প্রকাশ করছেন, আবার অনেকে ঝুঁকি নিয়ে বের হয়েও সঠিক সেবা লাভে ব্যর্থ হচ্ছেন। আমাদের এই অ্যাপভিত্তিক সেবা মূলত তাদের জন্য। পাশাপাশি সাশ্রয়ী হওয়ায় স্বল্প খরচে সঠিক চিকিৎসা পাবে সাধারণ জনগণও। করোনার ছোবল থেকে দেশকে মুক্ত করতে দরকার সব স্তরের মানুষের সম্মিলিত প্রচেষ্টা। ডককিউর’র মাধ্যমে আমাদের এ প্রচেষ্টা তারই একটি উদাহরণ মাত্র।

ডককিউর অ্যাপটি ডাউনলোড করতে গুগল প্লে-স্টোরে DocCure লিখে সার্চ করুন। ডাউনলোডের পর সিম্পল কয়েকটি ধাপের পরই তৈরি হয়ে যাবে আপনার প্রোফাইল। বিস্তারিত (তথ্যের জন্য ভিজিট করুন https://www.doccure.xyz/)।

ইএআর/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]