জন্মের পরপরই তৃতীয় লিঙ্গের শিশুদের চিকিৎসার নির্দেশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ১১ আগস্ট ২০২১

জন্মগ্রহণের পর থেকেই তৃতীয় লিঙ্গের শিশুদের চিকিৎসার আওতায় আনার নির্দেশ দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘এসব শিশুকে চিকিৎসাসেবা প্রদানের মাধ্যমে একটি সুস্থ, সুন্দর ও স্বাভাবিক জীবনে ফিরিয়ে দেয়ার প্রচেষ্টা চালাতে হবে।’

তৃতীয় লিঙ্গের শিশুদের জন্য বিএসএমএমইউ’র বহির্বিভাগে একটি বিশেষ ক্লিনিক চালুরও নির্দেশ দেন তিনি। বুধবার (১১ আগস্ট) শিশু সার্জারি বিভাগের সঙ্গে অনুষ্ঠিত বিভাগীয় মতবিনিময় সভায় উপাচার্য এ নির্দেশনা দেন।

শিশু সার্জারি বিভাগের সার্বিক উন্নয়নসহ চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম আরও জোরদার করার বিষয়ে আলোচনা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। এছাড়া অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, শিশু সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. একেএম জাহিদ হোসেন বক্তব্য রাখেন।

এমইউ/ইএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]