হাসপাতালগুলোতে গ্র্যাজুয়েট ফার্মাসিস্ট নিয়োগ সময়ের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৯ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১

বিশ্ব ফার্মাসিস্ট দিবস উপলক্ষে ফার্মাসিস্ট ফোরাম আয়োজিত ‘স্বাস্থ্যখাতে ফার্মাসিস্টদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা বলেছেন, হাসপাতালগুলোতে গ্র্যাজুয়েট ফার্মাসিস্ট নিয়োগ এখন সময়ের দাবি।

শনিবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এ সভার আয়োজন করা হয়। সভায় বক্তারা ফার্মাসিস্টদের গুরুত্ব, অবদান ও বিভিন্ন দাবি উত্থাপন করেন।

এসময় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, আন্তর্জাতিকভাবে ফার্মাসিস্টদের যে কদর রয়েছে, যে সম্মান তারা পান, বাংলাদেশে ফার্মাসিস্টদের সেই অবস্থান দেওয়া যায়নি। স্বাস্থ্যখাতে উন্নয়ন ও বর্তমান বাস্তব প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী এ দাবি পূরণ করতে পারেন।

তিনি বলেন, ফার্মাসিস্টদের দাবি পূরণ করা আজ সময়ের দাবি। আমাদের এই লক্ষ্যে এগিয়ে যেতে হলে অবশ্যই টেবিলে বসতে হবে। এই বিষয়ে বসে সমাধান করা উচিৎ।

jagonews24

ফার্মাসি গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশনের (ফিজিএ) সভাপতি ইশতিয়াক আহমেদ বলেন, আমাদের কোর্স কারিকুলামের উন্নতি করতে হবে। আমরা পুরনো দিনের সিলেবাস নিয়েই পড়ে আছি। আমাদের ক্লিনিকাল ফার্মাসিস্ট হতে হলে এই সেবা দেওয়ার মতো জ্ঞান আহরণ করতে হবে।

তিনি আরও বলেন, আমরা যদি ফার্মাসিস্টদের ঠেকিয়ে রাখি, তাহলে দেশকে হুমকির মুখে ফেলবো। স্বাস্থ্যখাত হুমকির মুখে পড়বে। সরকারের উচিৎ ফার্মাসিস্টদের সঠিকভাবে পরিচর্যা করা।

বাংলাদেশ ফার্মাসি ফোরামের সভাপতি হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ, ফার্মাসি গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলামসহ অন্যান্য ফার্মাসিস্টরা।

এএএম/ইউএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]