আউটডোর-টেলিমেডিসিন চিকিৎসা জোরদারের আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ২৫ জানুয়ারি ২০২২

করোনাভাইরাসে আক্রান্তরা যেন চিকিৎসকের পরামর্শে বাড়ি থেকে চিকিৎসা নিতে পারেন সে লক্ষ্যে প্রতিটি হাসপাতালে আউটডোর ও টেলিমেডিসিন চিকিৎসাসেবা জোরদার করতে বেসরকারি মেডিকেল কলেজ কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, ওমিক্রনে আক্রান্তদের অধিকাংশকেই হাসপাতালে ভর্তি হতে হচ্ছে না। তাদের জন্য সহজে নমুনা পরীক্ষা করার সুব্যবস্থার পাশাপাশি করোনায় আক্রান্তরা যেন বাড়িতে চিকিৎসা নিতে পারে সে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

এছাড়া করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের মতো তৃতীয় ঢেউ মোকাবিলায় বেসরকারি হাসপাতালগুলোকে প্রস্তুত থাকারও আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) আয়োজনে কোভিড-১৯ এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের উদ্বেগজনক পরিস্থিতি মোকাবিলায় বেসরকারি হাসপাতালের প্রস্তুতি নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় (জুম কনফারেন্স) এ কথা বলেন।

বিপিএমসিএ’র সভাপতি এম এ মবিন খানের সভাপতিত্বে বক্তব্য দেন ত্রাণ ও দুযোর্গ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের এ এইচএম এনায়েত হোসেন পরিচালক (শিক্ষা), স্বাস্ত্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল) ডা. ফরিদউদ্দিন আহমেদ, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান এবং বিভিন্ন বেসরকারি মেডিকেল কলেজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকরা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে রোগীর সংখ্যা বৃদ্ধি পেলেও হাসপাতালে রোগীর চাপ ও মৃত্যুহার কম। বর্তমানে হাসপাতালে চিকিৎসক ও নার্সরা করোনায় অধিক সংখ্যায় আক্রান্ত হচ্ছেন এমন তথ্যের খবরে তিনি চিকিৎসক ও নার্সদের সঠিকভাবে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

এমইউ/এমআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]