ফ্লোরেন্স নাইটিংগেলের আদর্শে উজ্জীবিত হয়ে সেবা দেওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫০ এএম, ১৩ মে ২০২২

নার্সদের ফ্লোরেন্স নাইটিংগেলের আদর্শে উজ্জীবিত হয়ে সেবা প্রদানের আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব লোকমান হোসেন মিয়া।

বৃহস্পতিবার (১২ মে) নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর মিলনায়তনে নার্স দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

সচিব বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছানো। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০০৯-২০২২ সালের মধ্যে সারাদেশের হাসপাতালে ৩৩ হাজার ৭৪৯ জন নার্স নিয়োগ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। যা স্বাস্থ্যখাতকে অনেক ধাপ এগিয়ে নিয়েছে।

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার বলেন, জনগণের জন্য উন্নত নার্সিংসেবা নিশ্চিতে অধিদপ্তর নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের একান্ত ইচ্ছায় নার্সিং শিক্ষা ও সেবা খাতে উন্নয়ন হয়েছে বলে তিনি জানান।

সেমিনারে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের পক্ষ থেকে আন্তর্জাতিক নার্স দিবসের প্রতিপাদ্য বিষয়ের ওপর একটি প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। অনুষ্ঠানে কোভিড রোগীর সেবা প্রদানকারী দুজন নার্স তাদের অভিজ্ঞতা বর্ণনা করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব নীতিশ চন্দ্র সরকার, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. আহমেদুল কবীর প্রমুখ।

এএএম/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]