ফেসবুকে মাঙ্কিপক্স ছড়ানোর তথ্য গুজব: বিএসএমএমইউ উপাচার্য

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২৩ মে ২০২২

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাঙ্কিপক্সে আক্রান্ত রোগী পাওয়ার কথা গুজব বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

সোমবার (২৩ মে) বিকেলে ডা. আসিফ ওয়াহিদ নামে এক চিকিৎসকের ফেসবুক আইডি থেকে মাঙ্কিপক্স রোগী পাওয়া গেছে বলে একটি স্ট্যাটাস দেওয়া হয়, যাচাই করা ছাড়া অনেকে স্ট্যাটাস ও শেয়ার দিচ্ছিলেন। তবে ডা. আসিফ ওয়াহিদ পরে জানান এটি তার আইডি ছিল না।

এ বিষয়ে জানতে চাইলে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, এখানে কোনো মাঙ্কিপক্সের রোগী পাওয়া যায়নি। এ ধরনের গুজবে কান দেবেন না।

তিনি জানান, সোমবার বিকেলে ফেসবুকে নোয়াখালীর সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. আসিফ ওয়াহিদের বরাত দিয়ে এমন গুজব ছড়ানো হচ্ছে।

বিএসএমএমইউ সূত্রে জানানো হয়, ডা. আসিফ ওয়াহিদ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইউরোলজি বিভাগের চলতি বছর মার্চের ভর্তিকৃত রেসিডেন্ট। তিনি ৩৯তম বিসিএসের স্বাস্থ্য ক্যাডার কর্মকর্তা।

এএএম/বিএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]