ঢামেকের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ১৪ আগস্ট ২০২২

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক মো. সাজ্জাদ হোসেনকে মারধরের ঘটনার বিচার দাবিতে চলা কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা।

রোববার (১৪ আগস্ট) সন্ধ্যার দিকে ঢামেকের প্রশাসনিক ব্লকের কনফারেন্স রুমে প্রায় দুই ঘণ্টার বৈঠক শেষে ইন্টার্ন চিকিৎসক পরিষদের (ইচিপ) ঢামেক শাখার সভাপতি ডা. মো. মহিউদ্দিন জিলানী এ ঘোষণা দেন। এসময় আজ থেকেই ইন্টার্ন চিকিৎসকদের কাজে যোগদানের আহ্বান জানান তিনি।

বৈঠক শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার প্রতিশ্রুতি এবং ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে উভয়পক্ষের আলোচনার মাধ্যমে কর্মবিরতি প্রত্যাহার এবং আজ থেকেই কাজে যোগদান করবেন বলে ইন্টার্ন চিকিৎসকরা জানিয়েছেন।

এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন আর না হয় সেই আহ্বানও জানান তিনি।

বৈঠকে অন্যদের মধ্যে ঢাকা কলেজের অধ্যক্ষ মো. টিটু মিয়া, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ইকবাল আর্সেনাল, গোয়েন্দা সংস্থা ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা, ঢাবি প্রশাসন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি, ঢাকা মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি, ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদকসহ ইন্টার্ন চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মওদুদ আহমেদ বলেন, আমরা সিসিটিভির ফুটেজ যতটুকু পেয়েছি তা নিয়ে তদন্ত চলছে। আমরা ঘটনাস্থল থেকে একটি গেঞ্জি পেয়েছিলাম, সেটি ঢাবির বিজয় ৭১ হলের ছিল, কিন্তু সেটি দেখে অপরাধীদের শনাক্ত করা সম্ভব হচ্ছে না। আমরা এটা নিয়ে কাজ করছি। আশা করি কিছুদিনের মধ্যেই একটা রেজাল্ট দিতে পারবো।

এক ইন্টার্ন চিকিৎসকের ওপর শহীদ মিনারে হামলার ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে কর্মবিরতি শুরু করেন ইন্টার্ন চিকিৎসকরা।

কাজী আল-আমিন/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।