ফার্মাসিউটিক্যালস ও ইন্টারন্যাশনাল টেস্টিং বিশেষজ্ঞদের মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৪ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২২

জার্মানভিত্তিক শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান মার্ক বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করেছে। প্রতিষ্ঠানটি স্বাস্থ্যসেবায় প্রয়োজনীয় বৈজ্ঞানিক সরঞ্জাম উৎপাদন করে থাকে। এ উপলক্ষে বিভিন্ন ফার্মাসিউটিক্যালস কোম্পানির ল্যাবে কর্মরত কর্মকর্তাদের নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হলো ‘মিলি কিউ ল্যাব ওয়াটার কনক্লেভ’।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনের বলরুমে ফার্মাসিউটিক্যালস ও ইন্টারন্যাশনাল টেস্টিং স্ট্যান্ডার্ড বিশেষজ্ঞদের নিয়ে এ মিলনমেলা আয়োজিত হয়। মার্ক বর্তমানে বিশ্বের ৭০টিরও দেশে তাদের কার্যক্রম পরিচালনা করছে, যেখানে ৬০ হাজারেরও বেশি কর্মকর্তা-কর্মচারী কাজ করছেন।

বাংলাদেশে এ আয়োজনে বিভিন্ন ফার্মাসিউটিক্যালস কোম্পানি ও আই অ্যান্ড টি ল্যাবের দেড়শ বিশেষজ্ঞ অংশ নেন। অনুষ্ঠানে ল্যাবে তাদের দৈনন্দিন সমস্যা, তার সমাধান ও কীভাবে মার্ক তাদের সাহায্য করতে পারবে সে বিষয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে মার্ক-এর বাংলাদেশের প্রতিনিধি অতনু বণিক, লাবণী হাসান উপস্থিত ছিলেন। এছাড়া থাইল্যান্ডের কিটিপ্যাট ও ভারতের গৌরব ঘোষসহ পাঁচজন টেকনিক্যাল এক্সপার্ট এতে অংশগ্রহণ করেন।

এএএম/আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।