চট্টগ্রামে ডেঙ্গুতে দুজনের মৃত্যু, আক্রান্ত ১২

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০২:৫৪ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২২

চট্টগ্রামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু হয়েছে। এসময়ে আক্রান্ত হয়েছেন ১২ জন। এ নিয়ে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত বন্দরনগরীতে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে তিনজন এবং আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০৫ জনে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়েছে।

মৃত দুজনের মধ্যে একজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অন্যজন চট্টগ্রাম এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তবে সিভিল সার্জন অফিস থেকে তাদের পরিচয় নিশ্চিত করা হয়নি। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত চট্টগ্রামে তিনজনের মৃত্যু হয়েছে। তাদের সবাই নারী।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গত ১ জানুয়ারি থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রামে ৪০৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে বেশিরভাগ মহানগরীতে। মহানগরীতে ২২ সেপ্টেম্বর সকাল পর্যন্ত ৩৩৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এরমধ্যে তিনজন মারা গেছেন।

চট্টগ্রামে চলতি সেপ্টেম্বর মাসেই ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২৫৬ জন। এরমধ্যে মহানগরীতে আক্রান্তের সংখ্যা ২০০ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী জাগো নিউজকে জানিয়েছেন, সেপ্টেম্বর মাসে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে গেছে। গত জুলাই মাসে আক্রান্ত হয়েছিলেন ৫০ জন, আগস্টে তা বেড়ে হয় ৭৬ জন। সেপ্টেম্বরে এখন পর্যন্ত আক্রান্ত ২৫৬ জনের মধ্যে নগরীর ২০০ ও বিভিন্ন উপজেলার বাসিন্দা ৫০ জন। বাইরের জেলায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে চিকিৎসা নিচ্ছেন ৬ জন।

তিনি বলেন, আমরা সিটি করপোরেশনসহ বিভিন্ন সংস্থাকে চিঠি দিয়ে মশা নিধনের বিষয়ে তাগিদ দিয়েছি। ডেঙ্গু আক্রান্তদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে জেলা-উপজেলার হাসপাতালগুলোতে নির্দেশনা দেওয়া হয়েছে।

ইকবাল হোসেন/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।